Sports Bangla

৯ রানে ৯ উইকেট

৯ রানে ৯ উইকেট

৯ রানে ৯ উইকেট
মে ২৭
১৩:৫১ ২০১৫

Kwality (1)এই বয়সে হয়তো বইয়ের ব্যাগ বগল দাবা করে স্কুলে ছুটার কথা বালকটির। কিংবা অবসর সময়ে মেতে ওঠার কথা ভিডিও গেমস খেলা, কার্টুন দেখা কিংবা পাড়ার ছেলে-ছোকরাদের সঙ্গে কানা-মাছি খেলায় মেতে ওঠার। কিন্তু তা না, মুশির খান বল হাতে দাপিয়ে বেড়াচ্ছে  মুম্বাইয়ের বিভিন্ন ময়দান। বয়স তো মাত্র ৯। এখনই একজন পুরোদস্তুর পেশাদার ক্রিকেটার হিসেবে গড়ে ওঠার জন্য পুরোপুরি প্রস্তুত হয়ে গেছে আইপিএলে ব্যাঙ্গালুরুর হয়ে খেলা সরফরাজ খানের  ছোট ভাই।

বিস্ময় বালক হয়ে উঠল রহস্যময় স্পিনার! মাত্র ৯ রান দিয়ে প্রতিপক্ষের ৯ উইকেট নিয়ে নজির গড়ল মুশির খান। মুম্বাইয়ের ৯ বছরের এই বালককে নিয়ে এখন ক্রিকেট দুনিয়ায় তোলপাড়। মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্টে এই বিস্ময়কর কাণ্ড ঘটিয়েছে এ বছর আইপিএলে অভিষেক হওয়া সরফরাজ খানের ছোট ভাই।

ambiagroupমুশিরের বাঁ-হাতি স্পিনে কাবু বিরারে ব্যাটসম্যানরা। মুম্বাইর আজাদ ময়দানে দাদর ইউনিয়নের হয়ে দু’দিনের ম্যাচে বিরারের বিরুদ্ধে একটি হ্যাটট্রিকসহ মোট ১২ উইকেট নেয় মুশির।

এর মধ্যে এক ইনিংসে ১৪ ওভার বল করে ৯টি মেডেনসহ ৯ রান দিয়ে মুশির উইকেট নেয় ৯টি। শুধু বল হাতেই বিস্ময় দেখায়নি মুশির। ব্যাট হাতেও ৪৮ রানের ইনিংস খেলে মুম্বাইয়ের এই বিস্ময় বালক।

দু’ বছর আগে যুবরাজ সিংয়ের উইকেট নিয়ে নজর কেড়েছিল সাত বছরের মুশির। একটি প্রীতি ম্যাচে বাঁম হাতের ঘূর্ণিতে যুবিকে আউট করে সরফরাজের ছোট ভাই। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে আইপিএলে হাতেখড়ি হয় ১৭ বছরের সরফরাজের।

গত বছরই মুম্বাইর কাঙ্গা লিগ টুর্নামেন্টে সর্বকনিষ্ট ক্রিকেটার (৮ বছর বয়সে) হিসেবে নাম লিখিয়েছিল মুশির খান। শুধু নাম লেখানোই নয়, অভিষিক্ত ক্যাপটিকে রাঙ্গিয়ে তুলেছে সে ৫ উইকেট নিয়ে। সর্বকনিষ্ট হিসেবে মর্যাদাকর কাঙ্গা লিগে এত কম বয়সে খেলা এবং ৫ উইকেট নেওয়া ছিল রীতিমত বিস্ময়কর। টুর্নামেন্টটির ৬৫ বছরের ইতিহাসে এই প্রথম এমন ঘটনা ঘটল।

explore

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১