Sports Bangla

৪৪ বলে ১৪৯

৪৪ বলে ১৪৯

৪৪ বলে ১৪৯
জানুয়ারি ১৮
১২:২২ ২০১৫

royal-magnum_bigকী অসাধারণ! কী অবিশ্বাস্য!! মাত্র ৩১ বলে সেঞ্চুরি। হ্যাঁ, এই অবিশ্বাস্য কর্মটিই করে দেখিয়েছেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মাত্র ৩১ বলে সেঞ্চুরি করে ভেঙ্গে দিলেন মাত্র কিছুদিন আগে ৩৬ বলে কোরে এন্ডারসনের গড়া দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

একই ম্যাচে ডি ভিলিয়ার্স ভেঙ্গেছেন হাফ সেঞ্চুরির রেকর্ডও। মাত্র ১৬ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড ভাঙ্গেন তিনি। ২২ বছর আগে রেকর্ডটি গড়েছিলেন শ্রীলংকার সনাথ জয়সুরিয়া। ১৯৯৬ সালে ১৭ বলে হাফ সেঞ্চুরির সেই রেকর্ড আর টিকতে পারলো না প্রোটিয়া ব্যাটসম্যান ডি ভিলিয়ার্সের সামনে।

১৯৯৬ সালে ৩৭ বলে সেঞ্চুরি করে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে দ্রুত গতির সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন পাকিস্তানের শহিদ আফ্রিদি। গত বছর জানুয়ারিতে সেই রেকর্ড ভেঙ্গে ছিলেন নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন। এক বছরের ব্যবধানে রবিবার অ্যান্ডারসনকে হটিয়ে রেকর্ডটির নতুন মালিক হয়েছেন ভিলিয়ার্স।
জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে এই রেকর্ড গড়েছেন ভিলিয়ার্স। মারুমুখী ব্যাটিংয়ে ৩১ বল মোকাবেলা করে ১০ ছক্কা ও ৮ বাউন্ডারিতে দ্রুততম সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেছেন তিনি। ৪৪ বলে ১৪৯ রান করে রাসেলের বলে কারটারের হাতে ধরা পড়লে থামে তার ইনিংসটি। সর্বমোট ১৬টি ছক্কা ও ৯টি বাউন্ডারি মারেন।
আর দলের সংগ্রহ ২ উইকেটে ৪৩৯। সাজঘরে ফেরা ওপেনার রিলি রসাউও সেঞ্চুরি (১২৮) করেছেন।  উইকেটের অপর প্রান্তে ১৪২ বল খেলে ১৫৩ রানে অপরাজিত ছিলেন ওপেনার হাশিম আমলা।
Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০