Sports Bangla

হিঙ্গিস-পেজ জুটি রেকর্ডবুকে

হিঙ্গিস-পেজ জুটি রেকর্ডবুকে

হিঙ্গিস-পেজ জুটি রেকর্ডবুকে
সেপ্টেম্বর 12
11:59 2015

Kwality (1)ইউএস ওপেন টেনিসের মিশ্র দ্বৈতের শিরোপা জিতে নিয়েছেন মার্টিনা হিঙ্গিস ও লিয়ান্ডার পেজ জুটি। শুক্রবার রাতে ফাইনালে স্যাম কুয়েরি ও বেথানি মাত্তেক-স্যান্ডস জুটিকে ৬-৪, ৩-৬, ১০-৭ গেমে হারিয়ে দিয়েছেন তারা। সঙ্গে রেকর্ডবুকেও জায়গা করে নিয়েছে এই ইন্দো-সুইজ জুটি। ইতিহাসের দ্বিতীয় ‍জুটি হিসেবে এক মৌসুমে ৩টি মিশ্র দ্বৈতের গ্র্যান্ডস্ল্যাম জয়ের রেকর্ড গড়েছেন হিঙ্গিস ও পেজ।

৪৬ বছর আগে; অর্থ্যাৎ ১৯৬৯ সালে তিনটি গ্র্যান্ডস্ল্যাম শিরোপা জয়ের বিরল রেকর্ড গড়েছিলেন যুক্তরাষ্ট্রের মার্টি রেইসেন ও অস্ট্রেলিয়ার মার্গারেট কোর্ট জুটি। শুক্রবার রাতে ইউএস ওপেনের শিরোপা জিতে সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন ভারতের লিয়ান্ডার পেজ ও সুইজারল্যান্ডের মার্টিন হিঙ্গিস জুটি। এর আগে চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেন ও উইম্বলডনের মিশ্র দ্বৈতের শিরোপা জিতেছিলেন তারা।

সাবেক পুরুষ দ্বৈতের পার্টনার স্বদেশী মহেশ ভূপাতিকে টপকে লিয়ান্ডার পেজ উন্মুক্ত যুগে সর্বাধিক মিশ্র দ্বৈত গ্র্যান্ডস্ল্যাম জয়ীর সন্মান নিজের করে নিয়েছেন। বর্তমানে তার গ্র্যান্ডস্ল্যাম শিরোপা সংখ্যা দাঁড়িয়েছে ৯টি। সবমিলিয়ে এটি তার ১৭তম মেজর শিরোপা। এদিকে, প্রমীলা টেনিসের সাবেক বিশ্বসেরা হিঙ্গিসের এটি ১৯তম মেজর শিরোপা। এর মধ্যে রয়েছে প্রমীলা এককের ৫টি, প্রমীলা দ্বৈতের ১০টি এবং মিশ্র দ্বৈতের ৪টি শিরোপা।

explore

 

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

আগস্ট ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১