Sports Bangla

হাসি নেই মেসির!

হাসি নেই মেসির!

হাসি নেই মেসির!
জুলাই ১৪
০৬:০৫ ২০১৪

Design Craft copyস্বর্গের শেষ সিঁড়িতে পৌঁছেও দেব-দেবতাদের নিবাস স্বর্গে প্রবেশ করা হলো না আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির। মারাকানার ফাইনালে ফের জার্মানির কাছে ১-০ ব্যবধানে হেরে স্বপ্ন জলাঞ্জলি দিতে হয়েছে আর্জেন্টাইনদের। যদিও এদিন স্বর্ণ খচিত একটা ট্রফি হাতে উঠিয়েছেন এমএলটেন।

রোববার মারাকানার ফাইনালে বেশ কয়েকবার নিজের ব্যক্তিগত ঝলক দেখালেও সতীর্থদের গোল মিসের মহড়ায় বিশ্বকাপের সোনালী ট্রফি ছোঁয়া হয়নি ফুটবলের ক্ষুদে যাদুকরের। অবশ্য ফাইনালের পর পরই টুর্নামেন্টের সেরা ফুটবলারের খেতাব গোল্ডেন বলের পুরস্কার পান মেসি। কিন্তু তাতেও মুখে হাসি ফোটেনি বার্সা প্রাণ ভোমরার। বিমর্ষ মুখে পুরস্কার হাতে তোলেন তিনি।

প্রসঙ্গত, এই টুর্নামেন্টে মোট সাত ম্যাচ খেলে চারটি গোল করেন মেসি। গোলের জন্য পাস দিয়েছেন একটি। তবে গোলের সুযোগ সৃষ্টির ক্ষেত্রে সবচেয়ে অনন্যতা দেখিয়েছেন আর্জেন্টিনা অধিনায়ক। যেখানে তার ধারপাশে কেউ নেই। তাছাড়া গোটা টুর্নামেন্টে দর্শকদের নিখাদ বিনোদনও দিয়েছেন টানা চারবারের ফিফা বর্ষসেরা সাবেক এই ফুটবলার। যদিও দিন শেষে চওড়া হাসি দিতে পারলেন না তিনি। সেই হাসি নিয়ে গেল মারিও গোটশে নামের এক ছোকরা।

এছাড়া গোল্ডেন বুটের পুরস্কার গেছে কলম্বিয়ান জেমস রদ্রিগেজের দখলে। গোটা টুর্নামেন্টে পাঁচটি ম্যাচ খেলে ছয়টি গোল করার কৃতিত্ব দেখান মোনাকোর মিডফিল্ডার। আর সেরা গোলকিপারের পুরস্কার পেয়েছেন জার্মানির ম্যানুয়েল ন্যুয়ার।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০