Sports Bangla

হার ঠেকাতে পারেনি জয়াবর্ধনে

হার ঠেকাতে পারেনি জয়াবর্ধনে

হার ঠেকাতে পারেনি জয়াবর্ধনে
নভেম্বর 09
16:09 2014

ambiagroupওয়ানডে ক্যারিয়ারে ১৭তম সেঞ্চুরির দেখা পেয়েছেন মাহেলা জয়াবর্ধনে। কিন্তু তার এই সেঞ্চুরি শ্রীলঙ্কার হার ঠেকাতে পারেনি। সিরিজের তৃতীয় ম্যাচেও জয় পেয়েছে স্বাগতিক ভারত। ফলে দুই ম্যাচ বাকি থাকতেই ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে ভারতীয়রা।

রবিবার সিরিজের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে ভারত। আগে ব্যাট করে জয়াবর্ধনের সেঞ্চুরির ওপর ভর করে অলআউট হওয়ার আগে ২৪২ রান করেছে শ্রীলঙ্কানরা। জবাবে ৪ উইকেট হারিয়ে ৩৫ বল হাতে রেখেই জয়ের লক্ষ্য ছুঁয়েছে ভারত।

টস জিতে আগে ব্যাট করতে নেমে দলীয় ৭ রানে ২ উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। তবে তৃতীয় উইকেট জুটিতে ওপেনার তিলকরত্নে দিলশান ও টু ডাউনে নামা জয়াবর্ধনে ১১২ রান যোগ করে এই বিপদ সামাল দিয়েছেন। দিলশান আউট হয়েছেন ব্যক্তিগত ৫৩ রানে। অন্যদিকে, ব্যক্তিগত ১১৮ রান করে দলের অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন ম্যাচ সেরার পুরস্কার পাওয়া জয়াবর্ধনে। তবে বাকি ব্যাটসম্যানরা সফল না হওয়ায় ৪৮.২ ওভারে ২৪২ রান করে অলআউট হয়েছে শ্রীলঙ্কানরা।

Milestone-wedding-1-main colorভারতের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন পেসার উমেস যাদব। এ ছাড়া ৩টি উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল।

জবাবে দুই ওপেনার অজিঙ্কো রেহানে এবং শেখর ধাওয়ান ভারতকে মজবুত সূচনা দিয়েছেন। রেহানে ব্যক্তিগত ৩১ রানে আউট হয়েছেন। ৯ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হেয়েছেন ধাওয়ান। এরপর ব্যক্তিগত ৩৫ রান করে রানআউট হয়েছেন আমবতি রাউডু। তবে অধিনায়ক বিরাট কোহলি ৫৩ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে টেনে নিয়েছেন। তিনি আউট হয়েছেন ভারতের দলীয় স্কোর যখন ২৩৬ রান। এরপর সুরেশ রায়না ও ঋদ্ধিমান সাহা বাকি কাজটা নিরাপদেই সেরেছেন; ভারত জয় পেয়েছে ৬ উইকেটে।

সিরিজের প্রথম দুই ম্যাচেও জয় পাওয়ায় তাই দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে ভারত।

সংক্ষিপ্ত স্কোর :

শ্রীলঙ্কা : ২৪২/১০; ৪৮.২ ওভার (জয়াবর্ধনে ১১৮, দিলশান ৫৩; যাদব ৪/৫৩, প্যাটেল ৩/৪০)।
ভারত : ২৪৫/৪; ৪৪.১ ওভার (ধাওয়ান ৯১, কোহলি ৫৩; দিলশান ১/১০)।
ফল : ভারত ৬ উইকেটে জয়ী (৫ ম্যাচ সিরিজে দুই ম্যাচ বাকি থাকতেই ৩-০ ব্যবধানে সিরিজ জয়ী)।
ম্যাচ সেরা : মাহেলা জয়াবর্ধনে (শ্রীলঙ্কা)।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

মে ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১