Sports Bangla

হারিস-আফ্রিদির কাছে হার

হারিস-আফ্রিদির কাছে হার

হারিস-আফ্রিদির কাছে হার
ডিসেম্বর ০৯
০৩:১৩ ২০১৪

ambiagroupতিন উইকেটে নিউজিল্যান্ডকে হারিয়ে দিল পাকিস্তান। রস টেইলরের সেঞ্চুরির সুবাদে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে পাকিস্তানকে জয়ের জন্য ২৪৭ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিল নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে বেশ চাপে পাকিস্তান। ৮৬ রানের মধ্যে আউট হয়ে যান পাকিস্তানের পাঁচ স্বীকৃত ব্যাটসম্যান।

কিন্তু ঘুরে দাঁড়ান হারিস সোহাইল ও আফ্রিদি। হারিস করেন ১০৯ বলে ৮৬ রান। আফ্রিদি যখন মাঠে নামেন তখন জেতার জন্য পাকিস্তানের প্রয়োজন ১২২ বলে ১২৩ রান।ওই সময় হারিস ৩৪ রানে ক্রিজে রয়েছেন।আফ্রিদি তার স্বভাবসুলভ খেলা শুরু করেন।৫১ বলে করেন ৬১ রান। এর মধ্যে ছয় ছিল একটি, আর চার মারেন ৭টি। তিনি রান আউট হন। তবে হারিস ছিলেন অপরাজিত। কাজেই জয় পেতে পাকিস্তানকে আর বেগ পেতে হয়নি।

Bright-sports-shop_bigএর আগে কিউইদের হয়ে রস টেইলর সর্বোচ্চ ১০৫ রান করেন। তার ১৩৫ বলের ইনিংসটি ৯টি চার ও একটি ছয়ে সাজানো ছিল। এছাড়া ভেট্রোরি ২৭ ও ডেভচিক ২৬ রান করেন।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ ইরফান তিনটি ও ওয়াহাব রিয়াজ দুটি উইকেট লাভ করেন। আফ্রিদি নেন এক উইকেট।

টসে হেরে ব্যাট করতে নেমে ৬৩ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় কিউইরা। তবে চতুর্থ উইকেট জুটিতে টম লাথামকে নিয়ে ৩৬ রানের জুটি গড়ে দলকে প্রাথমিক বিপদ থেকে উদ্ধার করার চেষ্টা করেন টেইলর। তবে ৯৯ থেকে ১১১- এই ১২ রানের মধ্যে লাথাম ও নিশামকে হারিয়ে ফের চাপে পড়ে কিউইরা।

তবে লুক রনচিকে (২৩) নিয়ে ৪৪ ও ভেট্রোরিকে (২৭) নিয়ে ৫৮ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক স্কোর করতে সাহায্য করেন টেইলর।

এর আগে দল দুটি টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে সমান ১-১ এ ড্র করে।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড: ৫০ ওভারে ২৪৬/৭ (ডেভচিচ ২৬, ব্রাউনলি ১৪, উইলিয়ামসন ১০, টেইলর ১০৫*, ল্যাথাম ১৩, নিশাম ১, রনকি ২৩, ভেটরি ২৭, ম্যাককালাম ১৩*; ইরফান ৩/৫৭, ওয়াহাব ২/৫১, আফ্রিদি ১/৩৬)।

পাকিস্তান: ৪৯.৩ ওভারে ২৫০/৭ (হাফিজ ৬, শেহজাদ ২৮, শফিক ৫, ইউনুস ৪, সোহেল ৮৫*, মিসবাহ ১৩, সরফরাজ ২৬, আফ্রিদি ৬১, ওয়াহাব ৯*; ভেটরি ২/৪০, নিশাম ২/৬২, ম্যাককালাম ১/৩৫, মিলস ১/৫৪)।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০