Sports Bangla

সোনায় মোড়ানো বক্সিং শর্টস!

সোনায় মোড়ানো বক্সিং শর্টস!

সোনায় মোড়ানো বক্সিং শর্টস!
ডিসেম্বর ১৪
১৯:১৩ ২০১৪

royal-magnum_bigবিশ্বে প্রতিনিয়ত কত কিছুই না ঘটছে। এর মধ্যে অনেক কিছুই বিস্ময়কর, বেশ অদ্ভুত! যেমন, ব্রিটেনের বক্সার আমির খান এবং তার ছোট একটা হাফপ্যান্ট। যেটা পরে তিনি রিংয়ে নামেন মুষ্টিযুদ্ধে।

কত দাম হতে পারে সেই হাফ প্যান্টটির? একবার আন্দাজ করে দেখুন তো! আপনার অনুমানকেও ছাড়িয়ে যাবে বক্সার আমির খানের নতুন শর্টসের দাম। বাংলাদেশী টাকায় যেটির দাম প্রায় আড়াই লাখেরও বেশি।

লাস ভেগাসে ডেভোন আলেকজান্ডারের সঙ্গে লড়াইয়ে সোনায় মোড়ানো দামি এই শর্টস পরেই জিতেছেন আমির খান। তবে তার আগেই দামি শর্টস পরে আমির ঝড় তুলে দিয়েছেন বিশ্বজুড়ে। বলা হচ্ছে, আমিরের এই প্যান্টটাই নাকি ‘ইতিহাসের সবচেয়ে দামি শর্টস’।

Milestone-wedding-1-main colorকী আছে এই শর্টসে? যে কারণে এটি ‘ইতিহাসের সবচেয়ে দামি’ তকমাটা পাচ্ছে? ব্রিটিশ বক্সারের পরিধেয় এই শর্টসটিতে না কি থাকছে ২৪ ক্যারেট সোনার কোমরবন্ধনী। ফলে নাপ্পা চামড়া ও রেশমের তৈরি এই শর্টস ইতিহাসের ‘সবচেয়ে দামি’ তকমা না পেয়ে আর কোথায় যায় বলুন!

দামি এই শর্টসটির প্রস্তুতকারক সংস্থা শেফিল্ড কোম্পানিও আলোচনায় এসে গেছে স্বাভাবিক কারণেই। এত দামি শর্টস তৈরির কারণ বর্ণনা করতে গিয়ে প্রতিষ্ঠানটির এক কর্মকর্তা বলেছেন, ‘আমির খান আমাদের কাছে একটু অন্যরকম কিছু চেয়েছিল। আমরা শর্টসটি তৈরি করে দিয়েছি।’ শর্টসটির ডিজাইনার সোফিয়া হুইটাম জানিয়েছেন, ‘আমি যতটুকু জানি, তাতে এটি ইতিহাসের সবচেয়ে দামি শর্টস।’

এটি তৈরির প্রক্রিয়ায় আমির ও তার পরিবারের সদস্যরাও যুক্ত ছিলেন বলে জানিয়েছেন হুইটাম, ‘আমরা শর্টসটি তৈরিতে আমিরের সঙ্গে কাজ করেছি। পুরো জিনিসটি দাঁড় করাতে সময় লেগেছে পাঁচ থেকে ছয় সপ্তাহ। পুরো প্রক্রিয়াটার সময়ই আমরা আমিরের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলাপ-আলোচনা করেছি। ও নিজের ভাবনা আমাদের জানিয়েছে। সব মিলিয়ে এটি দারুণ এক সম্মিলিত উদ্যোগেরই ফসল।’

২৮ বছর বয়সী ব্রিটিশ বক্সার আমির খান কিছুদিন আগেই সোয়ারোফস্কি পাথরের তৈরি শর্টস পরে হইচই ফেলে দিয়েছিলেন। ফ্যাশন-কেতায় সচেতন এই বক্সার তার ক্যারিয়ারের ২৮টি লড়াইয়ের ২৬টিতেই জিতেছেন।
Ambia all-

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১