Sports Bangla

সেরেনাই উইম্বলডনের রানী

সেরেনাই উইম্বলডনের রানী

সেরেনাই উইম্বলডনের রানী
জুলাই ১২
০৪:০৯ ২০১৫

Milestone-wedding-1-main colorবিশ্বের এক নম্বর প্রমীলা টেনিস তারকা সেরেনা উইলিয়ামসের ভাণ্ডারে জমা পড়ল আরও একটি শিরোপা। ঐতিহ্যবাহী উইম্বলডন টেনিসের শিরোপাও জিতে নিয়েছেন এই মার্কিন তারকা। শনিবার ফাইনালে স্পেনের গার্বাইন মুগুরুজাকে হারিয়ে শিরোপা জিতেছেন সেরেনা। ফলে অস্ট্রেলিয়ান ওপেন ও ফরাসী ওপেনের পর চলতি বছর তৃতীয় গ্র্যান্ডস্ল্যাম শিরোপাটিও জিতে নিলেন এই মার্কিন টেনিস সম্রাজ্ঞী।

উইম্বলডনে এটি সেরেনার ষষ্ঠ শিরোপা। আর সব মিলিয়ে এটি তার ২১তম গ্র্যান্ডস্ল্যাম শিরোপা। আর একটি মেজর শিরোপা জিততে পারলেই জার্মানীর সাবেক তারকা স্টেফি গ্রাফের ২২ গ্র্যান্ডস্ল্যাম জয়ের রেকর্ড ছুঁয়ে ফেলতে পারবেন সেরেনা। সেই সুযোগও পাচ্ছেন চলতি বছর ইউএস ওপেন টেনিসে।

ক্যারিয়ারে এই প্রথমবারের মতো কোনো গ্র্যান্ডস্ল্যাম আসরে খেলতে নেমেছিলেন মুগুরুজা। এরপর আবার সেরেনার মতো শক্তিশালী প্রতিপক্ষের বিপেক্ষ খেলাটা তার জন্য নিঃসন্দেহে কঠিন চাপের বিষয়। এর পরও সেরেনাকে শক্ত চ্যালেঞ্জই ছুড়ে দিয়েছিলেন ২১ বছর বয়সী স্প্যানিশ তারকা। তবে সেরেনাকে আটকাতে তা যথেষ্ট ছিল না। শেষ অবধি ৬-৪, ৬-৪ সরাসরি সেটে ম্যাচ জিতে নিয়েছেন সেরেনা।

Explore1এ নিয়ে টানা ৪টি গ্র্যান্ডস্ল্যাম (গত বছর ইউএস ওপেন দিয়ে শুরু) আসরের শিরোপা জিতলেন সেরেনা উইলিয়ামস। ফলে শনিবার অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের সেন্টার কোর্টে পূর্ণ হলো ‘সেরেনা স্ল্যাম’; টেনিস বিশ্বের ৪টি গ্র্যান্ডস্ল্যাম আসরেই একক কোনো খেলোয়াড়ের টানা বিজয়ী হওয়ার গল্প।

উইম্বলডন টেনিস প্রতিযোগিতায় নারীদের দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছেন সানিয়া মির্জা-মার্টিনা হিঙ্গিস জুটি। টুর্নামেন্টের ফাইনালে এই জুটি হারিয়েছেন ইকাটেরিনা মাকারোভা ও ইলেনা ভেসনিনা জুটিকে।

সেন্টার কোর্টে ২৮ বছর বয়সী ভারতীয় তারকা সানিয়া ও ৩৪ বছর বয়সী হিঙ্গিস জুটি ৫-৭, ৭-৬ (৭/৪), ৭-৫ গেমে জিতেছেন রাশিয়ার মাকারোভা ও ভেসনিনা জুটির বিপক্ষে।

এর মাধ্যমে ১৭ বছর পর আবারও প্রতিযোগিতার দ্বৈতের শিরোপা জিতেছেন হিঙ্গিস। এর আগে ১৯৯৬ সালে হেলেনা সুকোভার সঙ্গে এবং ১৯৯৮ সালে জানা নোভাটনার সঙ্গে জুটি বেঁধে জিতেছিলেন টুর্নামেন্টের শিরোপা। আর প্রথমবারের মতো উইম্বলডনের দ্বৈতের শিরোপা জিতেছেন সানিয়া।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০