Sports Bangla

সেরা জার্সির নির্বাচনে এগিয়ে বাংলাদেশ

সেরা জার্সির নির্বাচনে এগিয়ে বাংলাদেশ

সেরা জার্সির নির্বাচনে এগিয়ে বাংলাদেশ
জুলাই ২৭
১৫:৪৪ ২০১৫

Explore1আন্তর্জাতিক অঙ্গনে ক্রিকেট বিষয়ক শীর্ষ নিউজ ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো এবার ক্রিকেট খেলুড়ে দেশগুলোর ব্যবহৃত রঙিন জার্সির মধ্যে থেকে সেরা জার্সি নির্বাচন করার উদ্যোগ নিয়েছে। যা পাঠকদের ভোটের ভিত্তিতে নির্বাচন করা হবে।

সেরা জার্সির এই নির্বাচনে এই মুহূর্তে এগিয়ে রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যবহৃত বর্তমান লাল-সবুজে তৈরি রঙিন জার্সিটি। এ রিপোর্ট লেখা অবধি পাঠকদের মোট ৫৯ হাজার ভোট জমা পড়েছে বাংলাদেশের জার্সির পক্ষে। দ্বিতীয়স্থানে রয়েছে ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী পাকিস্তান ক্রিকেট দলের ব্যবহৃত জার্সিটি; জমা পড়েছে ৪ হাজার ৭০০ ভোট। তৃতীয়স্থানে রয়েছে ২০১০ সালে অস্ট্রেলিয়া দলের জন্য নির্বাচিত করা সবুজ-সোনালী জার্সিটি; এর পক্ষে ভোট পড়েছে ২ হাজার ৬০০।

Milestone-wedding-1-main colorউল্লেখ্য, টেস্ট ক্রিকেটের সনাতনী ধারার ফাঁক গলে ১৯৭১ সালে জন্ম হয়েছিল ওয়ানডে ক্রিকেটের। আর রঙিন পোশাকের আর্বিভাব ঘটেছিল সত্তর দশকের শেষ দিকে। এরপর থেকে সীমিত ওভারের খেলা মানেই তাই রঙিন পোশাকের ঝলকানি। সেই সূত্রে বিশ্ব ক্রিকেটের প্রথম সারির দলগুলোর পাশাপাশি ছোটখাটো দলগুলোও বিভিন্ন আসরে একের পর চমকপ্রদ জার্সি উন্মোচন করেছে। শুরু থেকে এখন অবধি বিভিন্ন দলের ব্যবহৃত এ সব জার্সির মধ্যে কোনটি সেরা? সেই উত্তর খুঁজতেই ক্রিকইনফো ফ্যানফেয়ার বিভাগের এই আয়োজন।

চলতি বছর বিশ্বকাপ ক্রিকেটে নতুন জার্সিটি উন্মুক্ত করেছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এখন অবধি সীমিত ওভার ফরম্যাটে এই জার্সিটিই ব্যবহৃত হচ্ছে। বাংলাদেশের এই জার্সিটিসহ বিভিন্ন দলের ব্যবহৃত মোট ২৩টি জার্সি বেছে নেওয়া হয়েছে এই ভোটাভুটিতে। এর মধ্যে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার একাধিক সময়ের জার্সি স্থান পেয়েছে। এ ছাড়া সহযোগী দেশগুলোর মধ্যে স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনির একটি করে জার্সিও এতে স্থান পেয়েছে।

সেরা জার্সি নির্বাচনের এই ভোটাভুটিতে আপনিও অংশ নিতে পারেন; জয়যুক্ত করতে পারেন ১৬ কোটি মানুষের প্রিয় জার্সিটিকে। ভোট দিতে ক্লিক করুন নিচের লিংকে এবং নির্দিষ্ট পাতাটির উপরের দিকে রুবেল হোসেনের ছবিটির বাম পাশে তীরে চিহ্নে ক্লিক করুন—

http://www.espncricinfo.com/icc-world-twenty20-qualifier-2015/content/story/902441.html

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০