Sports Bangla

সেরার লড়াইয়ে মেসি-রোনালদো-সুয়ারেস

সেরার লড়াইয়ে মেসি-রোনালদো-সুয়ারেস

সেরার লড়াইয়ে মেসি-রোনালদো-সুয়ারেস
আগস্ট ১৩
০৩:৫০ ২০১৫

Explore1ইউরোপ সেরার লড়াইয়ে আবারও মুখোমুখি মেসি ও রোনালদো। গত মৌসুমের উয়েফার সেরা ফুটবলার বাছাইয়ের সংক্ষিপ্ত তালিকায় আরও আছেন বার্সেলোনার আরেক তারকা সুয়ারেস। ১০ জনের আগের তালিকা থেকে ইউরোপের ৫৪ জন সাংবাদিকের ভোটে তিন জনের সংক্ষিপ্ত তালিকা বুধবার প্রকাশ করে উয়েফা।

সাংবাদিক এই প্যানেলই আগামী ২৭ আগস্ট মোনাকোতে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে সেরা খেলোয়াড়ের নাম ঘোষণা করবে। গেল মৌসুমের প্রায় পুরোটা সময় জুড়েই রোনালদো ও মেসির মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোলদাতা হওয়ার লড়াই বজায় ছিল। শেষ পর্যন্ত দুই জনেরই কেউই কাউকে ছাড়িয়ে যেতে পারেনি। দুজনই সমান ৭৭ গোল করে মৌসুম শেষ করেন।

Kwality (1)ফিফা নিষেধাজ্ঞার কারণে গত বছরের অক্টোবর থেকে ক্লাবের হয়ে প্রতিযোগিতামুলক ফুটবলে খেলার সুযোগ পান সুয়ারেস। একদিকে দেরিতে মৌসুম শুরু তারওপর আবার প্রথম দিকের ফর্মহীনতা, সব মিলে উরুগুয়ের এই স্ট্রাইকারের সংক্ষিপ্ত এই তালিকায় জায়গা পাওয়াটা অনেকের কাছে কিছুটা চমক হতে পারে। তবে মৌসুমের মাঝ পথ থেকে কাম্প নউয়ের দলটির ঘুরে দাঁড়ানোর পিছনে লিভারপুলের সাবেক এই তারকার উল্লেখযোগ্য অবদান আছে। গত জুনে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ইউভেন্তুসের বিপক্ষে ৩-১ ব্যবধানের জয়ে বার্সাকে এগিয়ে দেওয়া গুরুত্বপূর্ণ গোলটি করেছিলেন সুয়ারেস।

ইউরোপে খেলা ফুটবলারদের মধ্যে মৌসুমের সেরা খেলোয়াড়কে ২০১১ সাল থেকে এই পুরস্কার দিয়ে আসছে উয়েফা। প্রথমবার পুরস্কারটি পেয়েছিলেন মেসি। এর পরের দুই বছর জেতেন যথাক্রমে ইনিয়েস্তা ও ফ্রাঙ্ক রিবেরি। আর গত বছর সেরা হন রোনালদো। এর আগের চার মৌসুমের তিনবারই সংক্ষিপ্ত তালিকায় মেসি-রোনালদো দুজনই ছিলেন। শুধু গত মৌসুমের তিন জনের তালিকায় ছিলেন না টানা চারবারের ফিফা বর্ষসেরা ফুটবলার মেসি।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১