Sports Bangla

সেঞ্চুরি দিয়ে ১২ হাজারি ক্লাবে

সেঞ্চুরি দিয়ে ১২ হাজারি ক্লাবে

সেঞ্চুরি দিয়ে ১২ হাজারি ক্লাবে
নভেম্বর ০৯
১২:২৬ ২০১৪

ambiagroupওয়ানডে ক্রিকেট ইতিহাসের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে বারো হাজার রানের মাইল ফলক স্পর্শ করলেন লঙ্কান তারকা ব্যাটসম্যান মাহেলা জয়বর্ধনে। হায়দারাবাদের মাঠে ভারতের- শ্রীলঙ্কা তৃতীয় ওয়ানডেতে এই অনন্য কীর্তি গড়েন তিনি।

এখন থেকে বারো হাজারি ক্লাবে লঙ্কানদের জয়জয়কারটা এখন থেকে একটু বেশি করেই ধরা দেবে ক্রিকেটপ্রেমীদের চোখে। পাঁচ সদস্যের এই অভিজাত ক্লাবের তিনজনই যে লঙ্কান! আর তৃতীয় শ্রীলঙ্কান ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ১২ হাজারি ক্লাবের সদস্য হলেন মাহেলা। তার আগে এই ক্লাবে স্থান করে নিয়েছেন তার স্বদেশী ব্যাটসম্যান সনাৎ জয়সুরিয়া ও কুমার সাঙ্গাকারা। এছাড়া কিংবদন্তী ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার ও অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং আছেন এই অভিজাত ক্লাবে।

টেন্ডুলকার ১৮৪২৬ রান নিয়ে ওয়ানডে ইতিহাসের সেরা সংগ্রাহক। তারপরই রিকি পন্টিংয়ের নাম। ১৩৭০৬ রান করে ওয়ানডে ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। আর জয়সুরিয়া ১৪৪৩০ রান ও সাঙ্গাকারা ১২৯১৮ রান করে এই ক্লাবে রয়েছেন মাহেলার উত্তরসূরি হিসেবে।

রোববার ১২ হাজার রান স্পর্শ করতে সেঞ্চুরি করতে হয় মাহেলা জয়বর্ধনেকে। ১২২ বলে ১১৭ রান করে আশ্বিনের বলে আউট হয়ে ঘরে ফিরেন তিনি। ১২ বাউন্ডারি ও ১ ছয়ে সাজানো ছিল তার ইনিংস।

জয়াবর্ধনের ১২৪ বলে ১১৮ রানের ইনিংসটি ১২টি চার ও একটি ছক্কায় সাজানো ছিলো। মাহেলার ব্যাটিং দৃঢ়তায় টসে জিতে ব্যাট করতে নেমে লঙ্কানরা ৪৮.২ ওভারে অলআউট হওয়ার আগে ২৪২ রান তুলতে সক্ষম হয়।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০