Sports Bangla

সুরক্ষায় আরো জোর দেয়া উচিত

সুরক্ষায় আরো জোর দেয়া উচিত

সুরক্ষায় আরো জোর দেয়া উচিত
নভেম্বর ২৮
১০:৫১ ২০১৪

ambiagroupক্রিকেট মাঠে ব্যাটসম্যানদের আরো বেশি সুরক্ষার জন্য এবার মুখ খুললেন ‘প্রিন্স অব ক্যালকাটা’ সৌরভ গাঙ্গুলি। বৃহস্পতিবার এক বিবৃতিতে সাবেক ভারতীয় অধিনায়ক দাবি করেন, ক্রিকেট মাঠে আর যেন হিউজের মতো কোনো ব্যাটসম্যানকে প্রাণ হারাতে না হয় সেজন্য প্রয়োজনে হেলমেটের নকশার পরিবর্তন আনা জরুরি।

এদিন সাবেক ভারতীয় ক্রিকেটারকে শ্রদ্ধার্ঘ্য জানানোর পর সৌরভ বলেন, ‘হেলমেট প্রস্তুতকারী সংস্থাগুলোকে নিশ্চয়ই কোনো নির্দেশ দেবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আসলে ব্যাটসম্যানদের সুরক্ষায় আরো জোর দেয়া উচিত।’ কিন্তু কিভাবে একজন ব্যাটসম্যানকে উইকেটে আরো বেশি নিরাপদ রাখা যায়?

এই প্রশ্নের জবাবে সাবেক ভারতীয় ব্যাটসম্যান বলেন, ‘সবচেয়ে বিপদজনক অংশ হলো ঘাড় ও কাঁধের ফাঁকা অংশটা। হুক বা পুল করতে গেলে অনেক সময় ওই দুই জায়গায় বল লাগার একটা সম্ভাবনা থাকে। এখন ঘাড়ের সেই অংশটা কীভাবে ঢেকে দেয়া যায় তা নিয়ে ভাবুক ক্রিকেট সরাঞ্জাম প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো। কারণ দিনের শেষে এটা একটা খেলাই। কেউ চায় না প্রাণ হাতে নিয়ে মাঠে নামতে।’

প্রসঙ্গত, ২০০৪ সালের অস্ট্রেলিয়া সফরে ব্রেট লির বলে ঘাড়ে একই ধরনের চোট পেয়েছিলেন সৌরভ গাঙ্গুলিও। ব্যক্তিগত ৮০ রান করার পর বাউন্সারে আহত হয়েছিলেন সাবেক ভারত অধিনায়ক।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০