Sports Bangla

সুইমিংপুল ছাড়াই হ্যাটট্রিক চ্যাম্পিয়ন!

সুইমিংপুল ছাড়াই হ্যাটট্রিক চ্যাম্পিয়ন!

সুইমিংপুল ছাড়াই হ্যাটট্রিক চ্যাম্পিয়ন!
জুন ১৮
০৬:৪৭ ২০১৫

Kwality (1)আন্ত:বিশ্ববিদ্যালয় সাঁতার ও ওয়াটার পোলোতে দ্বিতীয় বারের মত হ্যাটট্রিক করল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দল। স্বাগতিক রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চবি ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহনে ১৫ ও ১৬ জুন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সুইমিং পুলে অনুষ্ঠিত ২৩ তম আন্ত:বিশ্ববিদ্যায় প্রতিযোগীতায় সাঁতারের প্রতিটি ইভেন্টে চবির সাঁতারুরা প্রথম স্থান দখল করে তাক লাগিয়ে দেয়।

প্রতিযোগীতায় ১ টি ইভেন্ট বাদে সবকটিতে ২য় স্থান অর্জনও থাকে এ সাঁতারুদের ঝুৃলিতে। ওয়াটার পোলোতেও একই কৃতিত্ব দেখা যায় এ দলের। চবি দল একদিকে যেমন দর্শকদের মাতিয়ে তুলেছে তেমনি চ্যাম্পিয়শীপের শিরোপাও ঘরে তুলে নেয় তারা।
প্রতিযোগীতায় চবির কৃতী সাঁতারু মোঃ ওয়াহিদুল ইসলাম একাই ১৭ টি ইভেন্টের মধ্যে ১১ টিতে অংশগ্রহন করে ১১টিতেই প্রথম স্থান ও স্বর্নপদক লাভ করেনপুরোনো রেকর্ড ভেঙ্গে ৫০মি. ফ্রি ষ্টাইল ও ২০০মি. ব্যাক ষ্ট্রোক সাঁতারের দুটি নতুন আন্ত:বিশ্ববিদ্যালয় রেকর্ড গড়েন। একই কৃতিত্ব দেখান দলের অধিনায়ক মোঃ সারদুল ইসলাম। ব্যক্তিগতভাবে চারটি ইভেন্টে প্রথম হওয়া ছাড়াও দুটি রিলেতে প্রথম স্থান অর্জন করে দলকে বিজয়ের উল্লাসে ভাসান তিনি।

Explore1চবির আরেক কৃতি সাঁতারু অরুণ কুমার সাহা। ব্যক্তিগতভাবে দুটি ইভেন্টে তার প্রথম হওয়া দলের বিজয়ে যেন নতুন মাত্রা যোগ করে। এছাড়াও দুটি রিলেতে প্রথম স্থান অর্জন করে দলের বিজয়ের উল্লাস দ্বিগুন করেন। বিজয়ের এ ধারা অব্যাহত রাখে মোঃ শরিফুল ইসলাম, উগ্যজাই মারমা ও উজ্জ্বল চৌধুরী। আর এ কৃতি সাঁতারুদের সাফল্যে বিজয়ের হাসি হাসে পুরো টিম। টানা ষষ্ঠবারের মত শিরোপা জয় নিশ্চিত হয় চবি দলের।

বিজয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখে চবির ওয়াটার পোলো টিম। স্বাগতিক রাজশাহীর সাথে ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৪-৩ গোলে জয় পায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। চবির ওয়াটার পোলো টিমের খেলোয়াড়রা হলেন মোঃ সারদুল ইসলাম, ওয়াহিদুল ইসলাম, অরুন কুমার সাহা, শরিফুল ইসলাম, মোঃ জিল্লুর রহমান (গোলরক্ষক), মোঃ নাছিরুল হক, সুশান্ত ভৌমিক, পার্থ বণিক, মোঃ মাসুদ পারভেজ, মোঃ মেহেদী হাসান, বাছির উদ্দিন আহমেদ, থোয়াই চিং মং মারমা।

এ ব্যাপারে সাঁতার ও ওয়াটার পলো দলের অধিনায়ক মোঃ সারদুল ইসলাম বলেন, ‘প্রথম থেকেই চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন আমরা দেখেছি। সে অনুযায়ী গত মে মাসের ২৬ তারিখ থেকেই টিমের সবাইকে নিয়ে অনুশীলন করেছি। এর ফলশ্রুতিতেই আমরা সফলতা পেয়েছি।’

চবির শারীরিক শিক্ষা বিভাগের উপ পরিচালক ও দলের কোচ মোঃ হাবিবুর রহমান জালাল জানান, নানা প্রতিকূলতার মধ্য দিয়ে অনুশীলন করেছে আমাদের সাঁতারুরা, দুঃখজনক হলেও সত্য যে বিশ্ববিদ্যালয়ে কোন সুইমিং পুল নেই। তবু আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করে সফলতা লাভ করেছি।

Ambia 1

লেখক সম্পর্কে

কিংশুক পার্থ

কিংশুক পার্থ

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০