Sports Bangla

সিনেমায় টেন্ডুলকার

সিনেমায় টেন্ডুলকার

সিনেমায় টেন্ডুলকার
জানুয়ারি ০৮
১৫:২৮ ২০১৫

royal-magnum_bigএবার সিনেমায় অভিনয় করবেন ভারতের সাবেক মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার। চলতি বছরই টেন্ডুলকার অভিনীত ছবিটি মুক্তি পাবে। মুম্বাইয়ের প্রযোজনা সংস্থার একটি স্পোর্টস গ্রুপ এই ছবির প্রযোজনার দায়িত্বে রয়েছে।

ব্যাট হাতে ২৪ বছর ২২ গজে চমক দেখিয়েছেন টেন্ডুলকার। তার অনন্য সৃষ্টিতে ক্রিকেট অনেক কিছুই নতুন দেখেছে। আর তাতে নিজেকে অনন্য এক উচ্চতায় নিয়ে গেছেন টেন্ডুলকার। রেকর্ড বইয়ের বেশিরভাগ নামের প্রথমটি এখনো টেন্ডুলকারই

২২ গজে নিজের ঝলক দেখিয়েছেন টেন্ডুলকার। সেই ঝলকের অনেক কিছু সাক্ষীও ছিল তার সঙ্গী। তাই ক্রিকেট ভক্তদের সাথে তা শেয়ার করতে কিছুদিন আগে নিজের আত্মজীবনী প্রকাশ করেছেন তিনি। তাতে সাড়াও মিলেছে প্রচুর।

এবার সিনেমার পর্দায় ডেব্যু হতে যাচ্ছে টেন্ডুলকারের। ইতোমধ্যে ছবির কাজ শুরু হয়ে গেছে। পুরস্কারপ্রাপ্ত লন্ডনের লেখক তথা নির্মাতা এই ছবির পরিচালনা করবেন। গত এক বছর এই ছবির শুটিং হয়েছে বলেও জানা গেছে। ছবিটিতে টেন্ডুলকারের ক্রিকেট জীবনী ছাড়াও ব্যক্তিগত জীবনের বেশ কিছু উল্লেখযোগ্য বিষয় তুলে ধরা হবে। এমনকি ছবিটিতে কিছু অংশ জুড়ে থাকবেন স্ত্রী অঞ্জলির সাথে তার বিবাহ কর্মকাণ্ডও।

১৯৮৯ সালে টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে প্রবেশ করেন টেন্ডুলকার। ২০১৩ সালে অবসর নেবার আগে ২০০টি টেস্ট ম্যাচ খেলেন তিনি। ৫৩ দশমিক সাত আট গড়ে ১৫,৯২১ রান করেন টেন্ডুলকার। ৫১টি সেঞ্চুরি রয়েছে তার ঝুলিতে।

টেস্টের মতো ওয়ানডেতে ব্যাটিং কারিশমা দেখিয়েছেন শচিন। ৪৬৩ ম্যাচে ১৮৪২৬ রান করেন তিনি। সেঞ্চুরির সংখ্যা ৪৯। ওয়ানডেতে ২০০ রান করার কৃতিত্ব প্রথম টেন্ডুলকারই করে দেখান।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

ডিসেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১