Sports Bangla

সিংহাসনচ্যুত শ্রীনিবাসন!

সিংহাসনচ্যুত শ্রীনিবাসন!

সিংহাসনচ্যুত শ্রীনিবাসন!
নভেম্বর ২৭
১৪:৪২ ২০১৪

ambiagroupঅস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিল হিউজের করুন মৃত্যুর দিন ভারতীয় ক্রিকেটে ঘটে গেল বিশাল তোলপাড়ের ঘটনা। আইপিএল স্পট ফিক্সিং কেলেঙ্কারির মামলার শুনানি চলছে ভারতীয় সুপ্রিম কোর্টে। বৃহস্পতিবার ছিল নির্ধারিত শুনানির তারিখ।

আর এদিন সুপ্রিম যে পরামর্শ ও দিক নির্দেশনামূলক বক্তব্য রেখেছে, তাতে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ক্রিকেট বোর্ডে শুদ্ধি অভিযান আসন্ন। নির্বাচনের মাধ্যমেই সেই অভিযান শুরু হবে। যেখানে অংশ নিতে পারছেন না ভারতীয় ক্রিকেটের অবিসংবাদিত পুরুষ এন শ্রীনিবাসন।

ক্রিকেট মহলে বৃহস্পতিবার সারাদিনই জ্বল্পনা, ভারতীয় ক্রিকেটের অলিখিত সম্রাট কি এবার তাহলে সিংহাসনচ্যুত হতে চলেছেন! বৃহস্পতিবার ভারতীয় সুপ্রিম কোর্টের রায়ে এমনই পূর্বাভাস দেখা যাচ্ছে।

Kwality- Milestoneএতদিন শ্রীনিবাসন সাম্রাজ্যে আক্রমণ করেও সফল হননি ভারতীয় ক্রিকেটের শুভানুধায়ীরা। তার সঙ্গে বিরোধে জড়িয়ে উল্টো অনেককেই আসনচ্যুত হতে হয়েছে। অবশেষে নিজেই ফাঁদে পড়ে গেলেন আইসিসির বর্তমান চেয়ারম্যান।

অন্য কেউ তার গায়ে হুল পর্যন্ত ফোটাতে না পারলেও বৃহস্পতিবার ‘সুপ্রিম আক্রমণ’ মোকাবিলা করতে ব্যর্থ এই তামিল ব্রাহ্মণ। ষষ্ঠ আইপিএলে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইকে সুপ্রিম কোর্টের নির্দেশ, ‘শ্রীনিবাসনসহ আইপিএল স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে যাদের বিরুদ্ধে তদন্ত চলছে তাদের বাইরে রেখেই নির্ধারিত ১৭ ডিসেম্বরের বোর্ড নির্বাচন করা হোক।’ স্পট ফিক্সিং মামলায় পরবর্তী শুনানি ১ ডিসেম্বর।

বিচারপতি মুদগাল কমিটির রিপোর্টের ভিত্তিতে ভারতের সর্বোচ্চ আদালত বৃহস্পতিবার চূড়ান্ত রায় না দিলেও ব্যাকফুটে শ্রীনিবাসন এবং চেন্নাই সুপার কিংস। বোর্ড নির্বাচনে শ্রীনিকে কালো তালিকায় রাখার পাশাপাশি আইপিএল থেকে চেন্নাই সুপার কিংসকে নির্বাসিত করার পরামর্শ দেয় সুপ্রিম কোর্ট।

বোর্ডে থাকাকালীন কীভাবে শ্রীনির কোম্পানি ইন্ডিয়া সিমেন্টস আইপিএল-এ দল কেনে তা নিয়ে প্রশ্ন তুলেছে ভারতের নসর্বোচ্চ আদালত। স্বার্থ সংঘাতের প্রশ্নে অপসারিত বিসিসিআই প্রেসিডেন্ট শ্রীনিবাসনকে একহাত নিয়েছে সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্টের এই পরামর্শ কিংবা নির্দেশের ফলে আসন্ন বিসিসিআই বোর্ড নির্বাচনে অংশ নিতে পারবেন না শ্রীনিবাসন। এতে করে ভারতীয় ক্রিকেট তার কালো ছায়া থেকে মুক্ত হয়ে বেরিয়ে আসতে পারবে বলেই ভারতীয় ক্রিকেট মহল মনে করছে।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০