Sports Bangla

সাঙ্গাকারাকে টপকে শীর্ষে স্মিথ

সাঙ্গাকারাকে টপকে শীর্ষে স্মিথ

সাঙ্গাকারাকে টপকে শীর্ষে স্মিথ
জুন ১৬
০৩:৪৪ ২০১৫

Explore1অসাধারণ ব্যাটিং পারফরম্যান্সের পুরস্কারস্বরূপ টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে শীর্ষে উঠলেন অস্ট্রেলিয়ান তারকা স্টিভেন স্মিথ। কুমার সাঙ্গাকারাকে টপকে এই অসি তারকা টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেন। ২০১২ সালে মাইকেল ক্লার্কের পর এই প্রথম কোনো অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন স্মিথ।

ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে চতুর্থ হিসেবে ওয়েস্ট ইন্ডিজ সফরে আসেন স্টিভেন স্মিথ।ক্যারিবিয়ানদের বিপক্ষে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজে ১৯৯ রানের মহাকাব্যিক ইনিংস উপহার দেয়া এই তরুণ উদীয়মান তারকা ১৪১.৫০ গড়ে ২৮৩ রান করেন।

ambiagroupতাছাড়া বছরজুড়ে ব্র্যাডম্যান গড়কে ছাড়িয়ে ১০২.১৬ গড়ে ১,২২৬ রান করায় তিন ধাপ এগিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেন তিনি। ডি ভিলিয়ার্স, হাশিম আমলা ও কুমার সাঙ্গাকারাকে টপকে এই অসি তারকা ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ের চূড়ায় উঠেন।

অভিষেকের পর থেকেই ব্যাট হাতে দ্যুতি ছড়ানো স্মিথ ২৮ টেস্টের ছোট ক্যারিয়ারে ৫৬.২৩ গড়ে ২ হাজার ৫৮৭ রান করেছেন। ৯টি সেঞ্চুরি ও ১১টি হাফ সেঞ্চুরির সাহায্যে তিনি এই রান করেন। এর মধ্যে ১৯২ ও ১৯৯ রানের দুটি মহাকাব্যিক ইনিংস রয়েছে।

৯১৩ রেটিং পয়েন্ট নিয়ে আপাতত টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন স্টিভেন স্মিথ। এছাড়া ৯০৯ পয়েন্ট নিয়ে কুমার সাঙ্গাকারা দ্বিতীয় এবং ৯০৮ পয়েন্ট নিয়ে ডি ভিলিয়ার্স তৃতীয় স্থানে রয়েছেন।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

জানুয়ারি ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১