Sports Bangla

সাকিব পুটস বাংলাদেশ অন টপ

সাকিব পুটস বাংলাদেশ অন টপ

সাকিব পুটস বাংলাদেশ অন টপ
নভেম্বর 08
05:44 2014

Bright-sports-shop_bigঘরের মাঠে পাঁচ বছর পর টেস্ট সিরিজ জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। শুক্রবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে জিম্বাবুয়েকে ১৬২ রানের বড় পরাজয় উপহার দিয়েছে মুশফিকুর রহীমের দল। আর এতে সবচেয়ে বড় অবদান অলরাউন্ডার সাকিব আল হাসানের। নিষেধাজ্ঞা কাটিয়ে কেউ এমন দুর্দান্ত প্রতাপে ফিরতে পারেন সেটা সাকিবকে না দেখলে বিশ্বাস করা কঠিন।

ঢাকা টেস্টে ৬ উইকেটের পর খুলনা টেস্টে সেঞ্চুরির পর দুই ইনিংস মিলে ১০ উইকেট। এই অনন্য কীর্তি তাকে নিয়ে গেছে দুই গ্রেট ইয়ান বোথাম এবং ইমরান খানের পাশে। সাকিব ক্রিকেট দুনিয়ায় মাত্র তৃতীয় খেলোয়াড় যিনি এই নজির গড়লেন। তাছাড়া কিছুদিন আগে হারানো বিশ্বসেরা অলরাউন্ডারের খেতাবও ফিরে পেয়েছেন তিনি। আর সে কারণেই বিদেশী মিডিয়া বাংলাদেশের সিরিজ জয়ের চেয়েও বড় করে দেখিয়েছে সাকিবের কীর্তিকে।

ভারতের বিখ্যাত ‘টাইমস অব ইন্ডিয়া’ বাংলাদেশের দুটি খবর ছেপেছে। দুটিতেই তারা শিরোনামে এনেছে সাকিবকে। যার প্রথমটি এরকম, ‘অল রাউন্ড সাকিব জয়েন্স অল টাইম গ্রেটস’। সংবাদটিতে তারা পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান এবং ইংল্যান্ডের সর্বকালের সেরা অলরাউন্ডার ইয়ান বোথামের সঙ্গে সাকিবের পারফরম্যান্স বিশ্লেষণ করেছে। তাদের অন্য সংবাদের শিরোনাম ছিল, ‘সাকিব ক্লেইম রেয়ার অল রাউন্ড ফিয়েট ইন বাংলাদেশ উইন।’ এখানেও তারা বাংলাদেশের সিরিজ জয়ের পাশাপাশি বড় করে দেখিয়েছে সাকিবের অর্জনকে।

কলকাতার সবচেয়ে বড় বাংলা দৈনিক আনন্দবাজার ‘সাকিবের রেকর্ড’ শিরোনামে মূলত ইমরান-বোথামের পাশে সাকিবের বসার কথাই লিখেছে। কলকাতার আরেক বাংলা দৈনিক আজকালের শিরোনাম ‘বোথাম-ইমরানকে ছুঁলেন সাকিব।’

পাকিস্তানের বিখ্যাত ‘ডন’ পত্রিকা তাদের শিরোনাম করেছে ‘সাকিব পুটস বাংলাদেশ অন টপ’। বিবিসি শিরোনাম দিয়েছে ‘সাকিব জয়েন্স ১০০ অ্যান্ড ১০ উইকেট লিষ্ট’, সিডনি মর্নিং হেরাল্ড লিখেছে ‘বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান জয়েন্স ক্রিকেট গ্রেটস’।

ডেইলি টাইমসের শিরোনাম ‘সাকিব লিডস বাংলাদেশ টু টেস্ট সিরিজ উইন ওভার জিম্বাবুয়ে।’ গালফ নিউজ লিখেছে‘ সাকিব আল হাসান অ্যাচিভস রেয়ার ফিয়েট ইন বাংলাদেশ ভিক্টরি।’

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

মে ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১