Sports Bangla

সহজ গ্রুপে বার্সা-রিয়াল, ডেথ গ্রুপে ম্যানসিটি

সহজ গ্রুপে বার্সা-রিয়াল, ডেথ গ্রুপে ম্যানসিটি

সহজ গ্রুপে বার্সা-রিয়াল, ডেথ গ্রুপে ম্যানসিটি
আগস্ট ২৮
০২:৫৩ ২০১৫

Explore1বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত হয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের পরবর্তী আসরের গ্রুপ পর্বের ড্র। এতে ‘ডেথ গ্রুপ’-এ পরিণত হয়েছে ‘ডি’ গ্রুপটি। এই গ্রুপে পড়েছে ইতালিয়ান ক্লাব ও বর্তমান রানার্স আপ জুভেন্টাস, ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি, স্প্যানিশ শক্তি সেভিয়া ও জার্মান ক্লাব বরুসিয়া মনচেনগ্লাদবেচ।

ম্যানসিটির চ্যাম্পিয়ন্স লিগ ভাগ্যটা সম্ভবত খুবই খারাপ। এ নিয়ে টানা পঞ্চমবার ইউরোপিয়ান সেরাদের এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে ইংলিশ জায়ান্টরা। কিন্তু একবারও তাদের ভাগ্যের সিকে ছেঁড়েনি। গ্রুপ পর্বেই মুখোমুখি হয় কঠিন লড়াইয়ের। এবারও তার ব্যাতিক্রম নয়। এবারও গ্রুপ পর্বেই মুখোমুখি হতে হচ্ছে সবচেয়ে কঠিন দলগুলোর। এমনকি এবারও বিদায় ঘণ্টা বাজতে পারে তাদের গ্রুপ পর্বেই।

Kwality (1)‘ডি’ গ্রুপে ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাস, ইউরোপা লিগ জয়ী সেভিয়া, জার্মান জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হতে হবে ম্যানসিটিকে। তবে সিটির তুলনায় তুলনামুলক সহজ গ্রুপেই পড়েছে বাকি সেরা দলগুলো।

নিজেদের প্রথম দুই আসরে গ্র“প পর্ব থেকে বিদায় নিলেও পরের দুই আসরে কোনমতে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে ইংলিশ জায়ান্টরা। কিন্তু দু’বারই তারা ২য় রাউন্ডে মুখোমুখি হয় বার্সার এবং বিদায় নেয়। এবার দ্বিতীয় রাউন্ডের স্বপ্ন দেখা তো দুরে থাক, ম্যানুয়েল পেলিগ্রিনির শিষ্যদের প্রথম রাউন্ডের বাধা পেরোনোর স্বপ্নই দেখতে হবে এখন তেকে।

বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার জন্য গ্রুপটা সোজাই হলো। জার্মান ক্লাব বায়ার লেভারকুসেন, সঙ্গে ইতালির এএস রোমা এবং বেলারুশিয়ান ক্লাব বাতে বরিসভ। রিয়ালেরও খুব কঠিন গ্রুপ নয়। বড় প্রতিপক্ষ বলতে, পিএসজি। সঙ্গে ইউক্রেসের শাখতার দোনেৎস্ক এবং নবাগত সুইডিস ক্লাব মালমো।

Bright-sports-shop_bigইংলিশ ক্লাব আর্সেনাল এবারও মুখোমুখি বায়ার্ন মিউনিখের। গত তিন মৌসুমের ২ বারই বায়ার্নের কাছে হেরে বিদায় নিতে হয়েছে গানারদের। সঙ্গে রয়েছে গ্রিক ক্লাব অলিম্পিয়াকস এবং ক্রোয়েশিয়ার ডায়নামো জাগরেব।

এক মৌসুম বিরতি দিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ফেরা ম্যানইউর জন্যও খুব কঠিন গ্রুপ নয়। জার্মান ক্লাব ভলফসবার্গ, ডাচ ক্লাব পিএসভি এনডোভেন এবং রাশিান ক্লাব সিএসকেএ মস্কো। চেলসি খেলবে পর্তুগিজ ক্লাব এফসি পোর্তো, ইউক্রেনিয়ান ক্লাব ডায়নামো কিয়েভ এবং ইসরাইলি ক্লাব ম্যাকাবি তেল আবিবের সঙ্গে।

উল্লেখ্য, মোট ৩২ দলকে নিয়ে এবারে চ্যাম্পিয়ন্স লিগের আসরটি শুরু হবে আগামী ১৫ সেপ্টেম্বর। আর ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী বছরের ২৮ মে। ফাইনাল অনুষ্ঠিত হবে ইতালির এসি মিলান ক্লাবের সান সিরো স্টেডিয়ামে।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপিং
এ গ্রুপ: পিএসজি, রিয়াল মাদ্রিদ, শাখতার দোনেৎস্ক, মালমো।
বি গ্রুপ: পিসভি, ম্যানইউ, সিএসকেএ মস্কো, ভলফসবার্গ।
সি গ্রুপ: বেনফিকা, অ্যাটলেটিকো মাদ্রিদ, গ্যালাতাসারে, আস্তানা।
ডি গ্রুপ: জুভেন্তাস, ম্যানসিটি, সেভিয়া, বরুশিয়া ডর্টমুন্ড।
ই গ্রুপ: বার্সেলোনা, বায়ার লেভারকুসেন, রোমা, বাতে বরিসভ।
এফ গ্রুপ: বায়ার্ন মিউনিখ, আর্সেনাল, অলিম্পিয়াকস, ডায়নামো জাগরেব।
জি গ্রুপ: চেলসি, এফসি পোর্তো, ডায়নামো কিয়েভ, ম্যাকাবি তেল আবিব।
এইচ গ্রুপ: জেনিত, ভ্যালেন্সিয়া, লিওঁ, জেন্ট।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০