Sports Bangla

সমালোচনার মুখে মেসি

সমালোচনার মুখে মেসি

সমালোচনার মুখে মেসি
জুলাই ২৩
০৫:০৪ ২০১৫

Explore1কোপা বিপর্যয়েই শেষ হয়ে যাচ্ছে না লিওনেল মেসির দুঃস্বপ্ন। এ বার তাকে তাড়া করল আর এক নতুন বিতর্ক। এবার সমালোচনার বিষয়, গ্যাবন স্টেডিয়ামে ভিত্তিপ্রস্তর স্থাপন করতে গ্যাবনের কলঙ্কিত প্রেসিডেন্ট আলি বঙ্গোর কাছ থেকে প্রায় আড়াই মিলিয়ন ইউরো ‘পারিশ্রমিক’ নেওয়া।

কে এই আলি বঙ্গো? ফুটবলে মেসির যত না রেকর্ড, রাজনীতিতে বঙ্গোর বিরুদ্ধে ততধিক অভিযোগ। ফরাসি পুলিশের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় উপরের দিকে আছেন তিনি। গ্যাবন ছাড়াও ফ্রান্সে নাকি ৩৯টা বাড়ি আছে বঙ্গোর। যিনি নাকি দেশের টাকা নিজের ইচ্ছেমতো নয়ছয় করেছেন। বঙ্গোর ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে এক বার নাকি ১৩০ মিলিয়ন মার্কিন ডলার উদ্ধার করেন যুক্তরাষ্ট্রের তদন্তকারীরা। গ্যাবনের প্রেসিডেন্ট নির্বাচনে জালিয়াতি করার অভিযোগও আছে বঙ্গোর বিরুদ্ধে।

Milestone-wedding-1-main colorএহেন চরিত্রের আমন্ত্রণে গ্যাবনে পা রেখেছেন মেসি। যা নিয়ে বহু ফরাসি দৈনিক তার কড়া সমালোচনা করেছে। অনেক দৈনিকের অভিযোগ, সব জেনেশুনেও অর্থের তাগিদে এক দুর্নীতিগ্রস্ত মানুষের সঙ্গে সম্পর্ক রেখে যাচ্ছেন আর্জেন্তিনীয় তারকা।

অনেকে দাবি করছেন, বঙ্গোর সব খবরাখবর নিয়ে তার পর সিদ্ধান্ত নেওয়া উচিত ছিল মেসির। এই সুযোগে রোনাল্ডো-ভক্তরাও মেসিকে একহাত নিয়ে রাখলেন। ক্লাবের সঙ্গে যুক্তরাষ্ট্রে না গিয়ে কেন তিনি গ্যাবন চলে গেলেন, তা নিয়ে প্রশ্ন তুলে।

বঙ্গো নিজে অবশ্য বলে দিচ্ছেন, ‘‘কয়েক বছর আগে যখন আমি বার্সেলোনায় ছিলাম, তখন মেসির সঙ্গে আলাপ হয়। ও কথা দিয়েছিল আমার দেশে আসবে। সেই কথাই ও রেখেছে।’’

বার্সায় তার সতীর্থ লুই সুয়ারেজও মেসির পাশে দাঁড়িয়েছেন। ‘‘বিশ্বের সেরা ফুটবলারকে নিয়ে সবাই এত খারাপ কথা বলছে দেখে খুব খারাপ লাগছে। আমরা সবাই মানুষ,’’ মন্তব্য তার।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১