Sports Bangla

সমানে সমান রিয়াল-পিএসজি

সমানে সমান রিয়াল-পিএসজি

সমানে সমান রিয়াল-পিএসজি
অক্টোবর ২২
০৪:৩৪ ২০১৫

Explore1জমজমাট লড়াই, আক্রমণ-প্রতি আক্রমণে ম্যাচ জমে উঠলেও রিয়াল মাদ্রিদ ও পিএসজি গোলের দেখা পায়নি। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের তৃতীয় রাউন্ডের ম্যাচে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। বুধবার প্যারিসে অনুষ্ঠিত ম্যাচটি ছিল লা লিগা ও লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল দুটির লড়াই, যারা চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এখনো অপরাজিত। আগের দুই ম্যাচ থেকে ছয় পয়েন্ট নিয়ে সমান্তরালে থাকা রিয়াল ও পিএসজি শীর্ষস্থান মজবুত করার লক্ষ্য নিয়ে মাঠে। তবে ড্র নিয়ে মাঠ ছাড়ায় কেউই এগিয়ে যেতে পারেনি।

বুধবারের ম্যাচে রিয়াল ও পিএসজির হয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো ও জাতান ইব্রাহিমোভিচ মঠে নামলেও কোনো দলই গোলের দেখা পায়নি। তবে আক্রমণ প্রতি-আক্রমণে ম্যাচে বেশ জমে উঠেছে। ইনজুরির কারণে গ্যারেথ বেল ও করিম বেনজেমার মতো বড় তারকাকে ছাড়া মাঠে নামলে প্রথমার্ধে প্রতিপক্ষের মাঠে আধিপত্য বিস্তার করে রিয়াল মাদ্রিদ। বিশেষ করে পিএসজি গোলরক্ষক কেভিন ট্রাপ হোসে রদ্রিগেস ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে প্রথমার্ধে দুবার গোলবঞ্চিত করেন। তবে দ্বিতীয়ার্ধে রিয়ালের চেয়েও ভালো খেলা উপহার দেয় পিএসজি। যদিও গোলের খেলায় কোনো দলই প্রতিপক্ষের জাল খুঁজে পায়নি।

Wedding Snaps (2)তবে এই ড্রয়ে বেশি লাভবান হয়েছে রিয়াল মাদ্রিদ। দুই সপ্তাহ পর ফিরতি লেগে পিএসজিকে হারাতে পারলে তারা পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করার পথে আরেক ধাপ এগিয়ে যাবে। অন্যদিকে শীর্ষে ফিরতে হবে রিয়ালকে তাদেরই মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হারাতে হবে পিএসজিকে।

বুধবার খেলার ২৫তম মিনিটে গোলের প্রথম সুযোগ পায় রিয়াল মাদ্রিদ। টনি ক্রুস ডি-বক্সের ভেতরে হোসে রদ্রিগেজকে পাস বাড়ান। তবে তার শট ফিরিয়ে দেন পিএসজি গোলরক্ষক কেভিন ট্রাপ। বিরতির ১০ মিনিট আগে রোনালদোকে গোলবঞ্চিত করেন পিএসজি গোলরক্ষক। রোনালদোর নেয়া অসাধারণ হেড লাফিয়ে উঠে কর্নারের বিনিময়ে রক্ষা করেন ট্রাপ। এর আগে খেলার ১১তম মিনিটে গোলের প্রথম সুযোগ পায় পিএসজি। ইব্রাহিমোভিচের পাস থেকে ব্লেইস মাতুইদির নেয়া নিচু শট অসাধারণ দৃঢ়তায় প্রতিহত করে রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস।

দ্বিতীয়ার্ধেও দুই দল গোল করার জন্য মরিয়া আক্রমণ করে। তবে কোনো দলই গোলের দেখা পায়নি। রিয়াল মাদ্রিদের সাবেক তারকা ডি মারিয়াকে গোলের সন্ধানে মাঠে নামান লরেন্ট ব্লাঁ। তবে পিএসজির হয়ে এদিন নিষ্প্রভ ছিলেন এই আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডার।

গ্রুপের অন্য ম্যাচে ইউক্রেনের শাখতার দোনেৎস্ককে ১-০ গোলে হারিয়ে প্রথম জয়ের দেখা পেয়েছে মালমো। এই ড্রয়ের ফলে রিয়াল মাদ্রিদ ও পিএসজি দুই দলের পয়েন্ট বেড়ে দাঁড়াল ৭-এ। তবে গোল-গড়ে এগিয়ে থাকায় রিয়াল মাদ্রিদ শীর্ষে রয়েছে। সমান পয়েন্ট নিয়ে পিএসজি দ্বিতীয় স্থানে। অন্যদিকে ৩ পয়েন্ট নিয়ে মালমো তৃতীয় এবং টানা তিন হারে টেবিলের নিচে রয়েছে শাখতার দোনেৎস্ক।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০