Sports Bangla

সবার কাছে কৃতজ্ঞ রুবেল

সবার কাছে কৃতজ্ঞ রুবেল

সবার কাছে কৃতজ্ঞ রুবেল
জানুয়ারি ২১
১২:২৪ ২০১৫

royal-magnum_bigকম হ্যাপা কাটাতে হয়নি জাতীয় দলের পেসার রুবেল হোসেনকে। চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপির দায়ের করা মামলায় জেলহাজত বাসের অভিজ্ঞতাও হয়েছে তার। শঙ্কা ছিল হয়তো মাঠের বাইরের অনাহুত বিতর্কের পর বিশ্বকাপ দলে জায়গা পাবেন না রুবেল। কিন্তু শেষ পর্যন্ত নির্বাচকরা আস্থা রেখেছেন ২৫ বছর বয়সী বোলারের ওপর। বাংলাদেশ ঘোষিত বিশ্বকাপের ১৫ সদস্যের সংক্ষিপ্ত দলে জায়গা হয় তার।

এখন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে যাওয়ার জন্য জোর প্রস্তুতি নিচ্ছেন রুবেল। লক্ষ্য একটাই, নিজের সেরাটা ঢেলে দিয়ে ভক্ত ও নির্বাচকদের আস্থার প্রতিদান দেয়া। কেননা নিজের দুর্দিনের কথা ভোলেননি টাইগার পেসার। সবার প্রতি কৃতজ্ঞও তিনি। বুধবার মিরপুরে বিশ্বকাপের শেষ দিনের অনুশীলন শুরুর আগে চিত্রনায়িকা হ্যাপি ইস্যু বাদ দিয়ে শুধু বিশ্বকাপ নিয়ে কথা বলতে রাজি হয় জাতীয় দলের এ পেসার। অস্ট্রেলিয়া বিশ্বকাপে নিজেদের প্রস্তুতি নিয়ে স্বস্তির কথাই জানালেন তিনি। সংবাদ সম্মেলনে রুবেল হোসেন জানান, জীবনের কঠিনতম সময় পার করেছেন তিনি। আর সে সময় ভক্তরা তাকে সমর্থন দিয়েছেন। সেজন্য সবার কাছে কৃতজ্ঞ তিনি।

FMC-Sports-logo-300x133প্রশ্ন : একাদশে জায়গা পাওয়ার বিষয়ে কতটুকু আত্মবিশ্বাসী?

রুবেল হোসেন : আমি আত্মবিশ্বাসী। যদি সুযোগ পাই সুযোগ কাজে লাগানোর চেষ্টা করব।

প্রশ্ন : আন্তর্জাতিক ম্যাচে অনেক দিনের বিরতি; এটা কোনো প্রভাব ফেলবে কিনা?

রুবেল হোসেন : না, আসলে এমন কোনো বিষয় নয়। অনেক দিন অনুশীলনে আছি আমরা। প্রিমিয়ার লিগ খেলেছি। সবকিছু ঠিকই আছে।

Bright-sports-shop_bigপ্রশ্ন : বিশ্বকাপ নিয়ে আপনার ব্যক্তিগত কোনো লক্ষ্য আছে কিনা?

রুবেল হোসেন : আমাদের দেশে তেমন বাউন্সি উইকেট থাকে না। আমরা সচরাচর পাইও না। অস্ট্রেলিয়ার কন্ডিশনে আমাদের পেস বোলারদের জন্য একটা সুযোগ । এ সমস্ত উইকেটে আমাদের বুদ্ধি খাটিয়ে বল করতে বাধ্য হব। সুযোগ পেলে সেটা কাজে লাগানোর চেষ্টা করব। তবে ব্যক্তিগতভাবে সে রকম কোনো টার্গেট আসলে সেট করিনি। আমার মূল টার্গেট ভাল খেলতে হবে।

প্রশ্ন : ২০১১ সালে বিশ্বকাপ খেলেছেন এবার অস্ট্রেলিয়াতে নিজেদের ছাড়িয়ে নেওয়ার কোনো লক্ষ্য আছে কিনা?

রুবেল : আমরা অনেক দিন ধরে ক্যাম্প করছি। আমাদের উইকেটগুলো নরম্যালি বাউন্সি হয় না। আমাদের খেলোয়াড়দের সবার ভেতর একটা আত্মবিশ্বাস আছে আমরা অস্ট্রেলিয়ার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারব। সবাই আত্মবিশ্বাসী।

প্রশ্ন : অনেক ঝামেলা থেকে উঠে এসেছেন; এটাকে চাপ মনে করছেন কিনা?

রুবেল : আমি আসলে এটাকে চাপ মনে করছি না। আমি অস্ট্রেলিয়ার কন্ডিশনে খেলার জন্য সুযোগ পেলাম। এটাকে আমি বাড়তি কোনো চাপ মনে করছি না।

প্রশ্ন : মানসিক অস্থিরতার মধ্যে ছিলেন এটা কি ওভারকাম করতে পেরেছেন?

রুবেল : হ্যাঁ, আমি একটা মানসিক চিন্তার মধ্যে ছিলাম। এখন এর কোনো কিছুই আমার মাথার মধ্যে নেই। আমি এটা নিয়ে চিন্তাও করছি না। আমার মূল টার্গেট হচ্ছে ক্রিকেট খেলা। দেশের জন্য খেলব। দেশের হয়ে বিশ্বকাপে যাচ্ছি- এটাই আমার জন্য অনেক বড় কিছু। ওখানে কিভাবে ভাল করতে হবে- এটাই আমার মাথায় এখন চিন্তা।

প্রশ্ন : জীবনের কঠিনতম সময় পেরিয়ে এসেছন। এ জন্য বিশ্বকাপটাকে চ্যালেঞ্জ মানছেন কিনা?

রুবেল : কিছুদিন ধরে আমার জীবনে অনেক কঠিন সময় গিয়েছে। এটা নিয়ে পড়ে থাকতে চাই না। আমাদের সামনে অনেক বড় একটা মিশন। এ মিশনটা আমরা কিভাবে সফল করব সে দিকেই ফোকাস করছি।

প্রশ্ন : এ কারণেই কি এই বিশ্বকাপটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন?

রুবেল : আমি সব সময় মাঠে নামলে ভাল খেলার চেষ্টা করি। এই বিশ্বকাপটা চ্যালেঞ্জ হিসেবে নেওয়ার কারণ হিসেবে আমি মনে করি আমাদের ভাল কিছু করতে হবে। এ কারণে আমি এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

জানুয়ারি ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১