Sports Bangla

সবচেয়ে বেশী স্ট্যাম্পিং

সবচেয়ে বেশী স্ট্যাম্পিং

সবচেয়ে বেশী স্ট্যাম্পিং
ডিসেম্বর 27
14:03 2014

royal-magnum_bigনতুন একটি রেকর্ডের মালিক হয়েছেন ভারত জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শনিবার আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশীবার স্ট্যাম্পিং করা উইকেটরক্ষকের রেকর্ডটি নিজের করে নিয়েছেন তিনি। বর্তমানে ধোনির স্ট্যাম্পিংয়ের সংখ্যা ১৩৪। এ জন্য টেস্ট, ওয়ানডে ও টোয়েন্টি২০ ক্রিকেট মিলিয়ে মোট ৪৬০ ইনিংস খেলতে হয়েছে তাকে।

শনিবার মেলবোর্ন টেস্টের দ্বিতীয় দিনে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন আশ্বিনের বলে অস্ট্রেলিয়ার মিশেল জনসনকে স্ট্যাম্পিং করার মধ্য দিয়ে এই রেকর্ড গড়েছেন ধোনি। তালিকার দ্বিতীয়স্থানে চলে যাওয়া শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারার সঙ্গে যৌথভাবে রেকর্ডটি শেয়ার করে মেলবোর্ন টেস্ট খেলতে নেমেছিলেন তিনি। সাঙ্গাকারা ৪৮৫ ইনিংসে ১৩৩ বার স্ট্যাম্পিং করেছেন। অবশ্য নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান ক্রাইস্টচার্চ টেস্টে সাঙ্গাকারারও সুযোগ থাকছে রেকর্ডটি পুনরায় নিজ দখলে নেওয়ার।

তালিকার তৃতীয়স্থানে রয়েছেন শ্রীলঙ্কার সাবেক উইকেটরক্ষক রমেশ কালুভিতারানা। ২৭০ ইনিংসে তার স্ট্যাম্পিংয়ের সংখ্যা ১০১টি।

উল্লেখ্য, শনিবার স্ট্যাম্পিংয়ের রেকর্ড গড়ার আগে শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সবেচেয়ে বেশীবার টেস্ট ম্যাচে ক্যাচ ধরা ভারতীয় উইকেটরক্ষকের রেকর্ডটিও নিজের করে নিয়েছিলেন ধোনি। এরও আগে টেস্ট ম্যাচে সবচেয়ে বেশীবার শূন্যরানে আউট হওয়া ভারতীয় অধিনায়কের গ্লানিমাখা রেকর্ডও তার সঙ্গী হয়েছে। বলা চলে, সব মিলিয়ে ধোনির এখন ‘রেকর্ড পক্ষ’ চলছে।

Ambia all-

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

আগস্ট ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১