Sports Bangla

সকারুদের প্রথম শিরোপা

সকারুদের প্রথম শিরোপা

সকারুদের প্রথম শিরোপা
জানুয়ারি ৩১
১২:২৯ ২০১৫

royal-magnum_bigএশিয়ান কাপ ফুটবলের শিরোপা জিতে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। শনিবার আসরের ফাইনালে দক্ষিণ কোরিয়াকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো এই আসরের শিরোপা জিতেছে সকারুসরা।

১৯৫৬ ও ১৯৬০ সালে এশিয়ান কাপের প্রথম দুটি আসরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিল কোরিয়ানরা। এরপর থেকে প্রতিটি আসর থেকেই হতাশা নিয়ে বাড়ি ফিরতে হয় দক্ষিণ কোরিয়ানদের।

অস্ট্রেলিয়ার জয়ের নায়ক মাসিমো লুয়োঙ্গো এবং জেসম ট্রয়জি। ম্যাচের ৪৫ মিনিটে অস্ট্রেলিয়াকে ১-০ গোলে এগিয়ে নিয়েছেন লুয়োঙ্গো। ইনজুরি টাইমে (৯০+) এই গোল শোধ করে নাটকীয়ভাবে দক্ষিণ কোরিয়াকে ম্যাচে ফিরিয়ে এনেছেন হিউং-মিন সন। ফলে ম্যাচ গড়িয়েছে অতিরিক্ত ৩০ মিনিটের খেলায়। আর সেই পর্বে গোল (১০৫ মিনিটে) করে অস্ট্রেলিয়াকে শিরোপা জয়ের পথ তৈরী করে দিয়েছেন ট্রয়জি। দক্ষিণ কোরিয়ানরা এই গোল শোধ করতে না পারায় ২-১ গোলের ব্যবধানে ম্যাচ জিতে ‘এশিয়ার বিশ্বকাপ’ বলে পরিচিত ফুটবল আসরটির শিরোপা জিতে নিয়েছে অস্ট্রেলিয়ানরা।

উল্লেখ্য, এশিয়ান কাপের গত আসরেও ফাইনালে খেলেছিল অস্ট্রেলিয়া। কিন্তু অতিরিক্ত সময়ের খেলায় জাপানের কাছে ১-০ গোলে হেরে শিরোপা হাতছাড়া হয়েছিল সকারুদের। এবারে নিজ মাটিতে সেই হতাশা পুষিয়ে নিয়েছে টিম কাহিলের সঙ্গীরা।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০