Sports Bangla

ষড়যন্ত্রে যোগ দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজও!

ষড়যন্ত্রে যোগ দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজও!

ষড়যন্ত্রে যোগ দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজও!
জুন ২৮
০৯:৫৬ ২০১৫

Explore1র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে পিছিয়ে এখন ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তান। ৩০ সেপ্টেম্বরের মধ্যে এই দুই দলের কোনভাবেই বাংলাদেশের সামনে আসার সুযোগ নেই। পাকিস্তান কিছুটা এগুলেও ক্যারিবীয়দের সম্ভাবনা নাই বললেই চলে। কারণ আইসিসি নির্ধারিত ফিউচার ট্যুর প্ল্যান অনুসারে ৩০ সেপ্টেম্বরের মধ্যে তাদের কোন খেলা নেই।

কিন্তু পাকিস্তানের সঙ্গে মিলে ষড়যন্ত্রে মেতেছে ওয়েস্ট ইন্ডিজও। চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে মরিয়া ক্যারিবীয়রা জিম্বাবুয়েতে প্রস্তাবিত ত্রিদেশীয় সিরিজে খেলার কথা নিশ্চিত করেছে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে এ খবরটি। তবে এখনও আনুষ্ঠানিকভাবে জিম্বাবুয়ে এবং পাকিস্তানের ঘোষণা দেওয়া বাকি রয়েছে।

ambiagroupপাকিস্তান এখন রয়েছে শ্রীলংকা সফরে। এখানে স্বাগতিকদের সঙ্গে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে তাদের। এই সিরিজে ৪-১ ব্যবধানে জিতলেই কেবল বাংলাদেশকে পেছনে ফেলতে পারবে পাকিস্তান। তবে এ ক্ষেত্রে বাংলাদেশকে দক্ষিণ আফ্রিকার কাছে ৩-০ ব্যবধানে হারতে হবে। তখন পাকিস্তানের রেটিং পয়েন্ট হবে ৯১.৭ আর বাংলাদেশের রেটিং পয়েন্ট হবে তখন ৮৯.৯। যদি বাংলাদেশ একটি ম্যাচও জেতে, তাহলে সপ্তম স্থানই থাকবে নিশ্চিত।

এ অবস্থায় যে কোনভাবেই হোক সবচেয়ে বেশি নাজুক অবস্থায় আছে ওয়েস্ট ইন্ডিজই। তারা যে কোনভাবেই চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে ছিটকে পড়তে পারে। এ কারণে দেখা যাচ্ছে পাকিস্তানের চেয়ে ত্রিদেশীয় সিরিজের ব্যাপারে ওয়েস্ট ইন্ডিজই সবচেয়ে বেশি আগ্রহী। এ কারণে প্রস্তাবিত এ সিরিজের ব্যাপারে তারাই সবার আগে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে।

এই সিরিজে পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশের আগে আসার সম্ভাবনা রয়েছে মাত্র একটি ক্ষেত্রে। যদি গ্রুপ পর্বে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ একে অপরের সাথে একটি করে ম্যাচ জেতে এবং ওয়েস্ট ইন্ডিজ ফাইনালে জয় পায়, তাহলে দুই দলই উঠে যাবে বাংলাদেশের আগে এবং মাশরাফিদের বাদ দিয়ে চলে যাবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে। কিন্তু সে ক্ষেত্রে পাকিস্তানকে আগেই ৪-১ ব্যবধানে জিততে হবে শ্রীলংকার বিপক্ষে এবং বাংলাদেশ ৩-০ ব্যবধানে হারতে হবে দক্ষিণ আফ্রিকার কাছে।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

ডিসেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১