Sports Bangla

শেষ পর্যন্ত পারলো না ইংল্যান্ড

শেষ পর্যন্ত পারলো না ইংল্যান্ড

শেষ পর্যন্ত পারলো না ইংল্যান্ড
জুন ০৩
০৩:৫৯ ২০১৫

ambiagroupটেস্টটি বাঁচানোর প্রকৃতিরও সাহায্য পেয়েছিল ইংল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত পারলো না অ্যালিস্টার কুকরা। কুক নিজে এবং জস বাটলার আপ্রান চেষ্টা করেছিলেন। আর ১০-১১টি ওভার ধরে রাখতে পারলে টেস্টটা ড্র করে নিতে পারতো তারা। কিন্তু ৪৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে টেস্টের শেষ দিনের একেবারে শেষ মুহূর্তে ২৫৫ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। ফলে ১৯৯ রানের বিশাল ব্যবধানে হারতে হলো স্বাগতিক ইংল্যান্ডকে।

হেডিংলিতে ৩০ বছর পর জয়ের দেখা পেলো নিউজিল্যান্ড। আর ইংল্যান্ডের মাটিতে! এই শতাব্দী তো না। কারণ ইংলিশদের মাটিতে সর্বশেষ কবে টেস্ট জিতেছে কিউইরা, তা বের করতে রীতিমত পরিসংখ্যান ঘাটতে হবে।

Explore1৪৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে চতুর্থ দিনই বিনা উইকেটে ১৩ ওভারে ৪৪ রান তুলেছিল ইংল্যান্ড। বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা বাতিল ঘোষণা করা হয়।

এ অবস্থায় শুরু হয় ৫ম দিনের খেলা। শুরুতেই লিথের উইকেট হারিয়ে বিপর্যয় শুরু ইংল্যান্ডের। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে ইংলিশরা। একপ্রান্ত আগলে ধরে রাখেন কুক। ১৭১ বলে ৫৬ রানের ইনিংস খেলেন তিনি। মিডল অর্ডারে এসে ৭৩ রান করেন জস বাটলার।

শেষ পর্যন্ত মার্ক ক্রেইগ আর কেনে উইলিয়ামসনের ঘূর্ণিতে কুপোকাত ইংল্যান্ড। মাত্র ২৫৫ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ৩টি করে উইকেট নেন উইলিয়ামসন আর ক্রেইগ।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০