Sports Bangla

শেখ জামালের তৃতীয় শিরোপা

শেখ জামালের তৃতীয় শিরোপা

শেখ জামালের তৃতীয় শিরোপা
জুলাই ৩০
১৫:৪৫ ২০১৫

Kwality (1)শিরোপা থেকে মাত্র এক জয় দূরে ছিল শেখ জামাল। হাতে ম্যাচ বাকি তিনটি। বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৩-২ গোলে পরাজিত করে সন্ধ্যাটা রঙ্গীনই করল হলুদ শিবির। দুই ম্যাচ হাতে রেখেই মান্যবর প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পেশাদার ফুটবল লিগে শেখ জামালের এটি টানা দ্বিতীয় ও সব মিলিয়ে তৃতীয় শিরোপা।

১৮ ম্যাচে শেখ জামালের পয়েন্ট এখন ৪৫। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মোহামেডান। চার ম্যাচ বাকি রয়েছে ৩২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা শেখ রাসেলের। তবে পরের দলগুলো বাকি সব ম্যাচ জিতলেও ছুঁতে পারবে না শেখ জামালকে। বরং পরের দুটি ম্যাচ জিতলে নিজেদের আরও উপরে নিয়ে যাবে মামুনুল শিবির।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু থেকেই ম্যাচে ছিল বাড়তি উত্তেজনা। আক্রমণ-পাল্টা আক্রমণের মাঝে ছিল দুই দলের শক্তির প্রদর্শনের মহড়াও। দুই মিনিটেই এগিয়ে যেতে পারত শেখ জামাল। তবে এমেকা ডার্লিংটনের শট চলে যায় পোস্টের বাইরে দিয়ে।

Exploreছয় মিনিটের সময় ভাগ্যের ছোঁয়া না থাকায় গোল পায়নি মোহামেডান স্পোর্টিং ক্লাব। বক্সের সামান্য বাইরে থেকে ফ্রি কিক নিয়েছিলেন হাবিবুর রহমান সোহাগ। তবে তা প্রতিহত হয় শেখ জামালের মানব-প্রাচীরে। কিন্তু বল চলে যায় গোল পোস্টের দিকে। ভাগ্য ভালো জামালের। পোস্টে লেগে বল ফেরত আসে।

২৪ মিনিটে ব্যর্থ মোহামেডানের মোবারক হোসেন ভূঁইয়া। তার নেয়া শট চলে যায় পোস্টের বাইরে দিয়ে। তবে এর মিনিট পাঁচেক পরই বক্সের বাইরে থেকে নয়নকাড়া ফ্রি-কিক নিয়েছিলেন মোহামেডানের সোহাগ। এবার বাধা হয়ে দাঁড়ান শেখ জামালের গোলরক্ষক শহিদুল আলম সোহেল। ডান দিকে ঝাঁপিয়ে পড়ে বিপদমুক্ত করেন তিনি।

প্রথম গোলের সূচনাটা করে শেখ জামালই। ৩৩ মিনিটে ডার্লিংটন চমক। অধিনায়ক মামুনুল ইসলামের কর্নার কিকে মাথায় ছুঁইয়ে দলকে লিড এনে দেন নাইজেরিয়ান এই ফরোয়ার্ড (১-০)।

Milestone-wedding-1-main colorম্যাচে ফিরতে মরিয়া তখন মোহামেডান। সুযোগটা এসেও যায় মিনিট ছয়েক পরই। ইসমাঈল বাঙ্গুরার পাসে দুর্দান্ত ভলিতে গোল করেন তরুণ রাইট উইঙ্গার জুয়েল রানা। ম্যাচে সমতা আসে ১-১ ব্যবধানে।

৪৩ মিনিটে লিড নিতে পারত শেখ জামাল। তবে হয়নি। ডার্লিংটনের পাসে ওয়েডসনের শট চলে যায় পোস্টের উপর দিয়ে বাতাস লাগিয়ে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে চমক দেখায় মোহামেডান। অধিনায়ক অরুপ কুমার বৈদ্যেও নিখুত ক্রসে ঠান্ডা মাথার হেডে শেখ জামালের জাল কাঁপান ইসমাঈল বাঙ্গুরা। ২-১ এ লিড নেয় সাদা-কালো শিবির।

পিছিয়ে পড়া শেখ জামাল দ্বিতীয়ার্ধে ক্ষুধার্ত বাঘের মতো হামলে পড়ে মোহামেডানের রক্ষণভাগে। মুহুর্মুহু আক্রমণে কাঁপিয়ে তোলে প্রতিপক্ষর ডিফেন্স। ৫৫ মিনিটে ম্যাচে সমতাও আনে তারা। এমেকার ক্রসে ওয়েডসনের দুর্দান্ত হেড। ২-২ গোলে ম্যাচে সমতা ফেরায় মামুনুল শিবির।

সমতা আসার পর শেখ জামাল ছিল আরও আক্রমণাত্মক। ৭৪ মিনিটে বক্সের সীমানা ঘেঁষে ফ্রি-কিক পায় শেখ জামাল। তার সদ্ব্যবহার করেন গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডারবো। তার নেয়া দুর্দান্ত ফ্রি কিকের গতি প্রকৃতি বুঝতেই পারেননি মোহামেডান গোলরক্ষক আশরাফুল হক রানা। ৩-২ গোলে এগিয়ে যায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১