Sports Bangla

শিরোপা হারালেও বিশ্বসেরা আর্জেন্টিনা!

শিরোপা হারালেও বিশ্বসেরা আর্জেন্টিনা!

শিরোপা হারালেও বিশ্বসেরা আর্জেন্টিনা!
জুলাই ০৬
০৫:১০ ২০১৫

Explore1কোপা আমেরিকার ফাইনালে স্বাগতিক চিলির কাছে হেরে গেলেও ফিফা র‌্যাংকিংয়ে জার্মানিকে টপকে শীর্ষস্থানে উঠে এলো লিওনেল মেসির আর্জেন্টিনা। বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি মেসিদের এক নম্বরে জায়গা করে দিতে গিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেল। এছাড়া বেলজিয়াম রয়েছে তৃতীয় স্থানে।

র‌্যাংকিংয়ের চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে কলম্বিয়া ও নেদারল্যান্ড। কোপা আমেরিকা জিতলেও শীর্ষ দশে জায়গা হয়নি চিলির। শীর্ষ দশে চমক বলতে গ্যারেথ বেলের ওয়েলশ। প্রথমবারের মতো ওয়েলশ উঠে এলো শীর্ষ দশে (দশম)। এছাড়া ষষ্ঠ, সপ্তম, অষ্টম ও নবম স্থাগুলোতে রয়েছে যথাক্রমে ব্রাজিল, পর্তুগাল, রোমানিয়া ও ইংল্যান্ড।

ambiagroupবিষয়টা দুধের স্বাদ ঘোলে মেটানোর মতোই হতে পারে; ২২ বছরের শিরোপা খরা কাটানোর সুযোগ এসেছিল আর্জেন্টিনার সামনে। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি লিওনেল মেসির দল। স্বাগতিক চিলির কাছে টাইব্রেকারে হেরে কোপা আমেরিকা ফুটবলের শিরোপা ফস্কে গিয়েছে আর্জেন্টিনাইনদের কাছ থেকে। আর্জেন্টিনায় এখন তাই শোকের মুহূর্ত।

আর ঠিক সেই মুহূর্তেই এল সংবাদটা; ফিফার নতুন র‌্যাঙ্কিংয়ে পুরুষদের ফুটবলে শীর্ষস্থান দখল করেছে আর্জেন্টিনা। বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে টপকে ৮ বছর পর ফের ফিফা র‌্যাঙ্কিংয়ের এক নম্বর স্থান দখল করেছে মেসির দেশ।

ফিফার অফিসিয়াল ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করা না হলেও গোল ডটকম দিয়েছে এমন সংবাদ। গোলের দেওয়া সংবাদ অনুযায়ী, কোপা আমেরিকার ফাইনালে টাইব্রেকারে চিলির কাছে হারলেও আসরে ভাল পারফরম্যান্স করার সুবাদে ফিফা র‌্যাঙ্কিংয়ে জার্মানিকে টপকে এক নম্বরস্থানে উঠে এসেছে আর্জেন্টিনা।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০