Sports Bangla

শিরোপা স্কর্চার্সের দখলেই

শিরোপা স্কর্চার্সের দখলেই

শিরোপা স্কর্চার্সের দখলেই
জানুয়ারি ২৮
১৩:৪০ ২০১৫

royal-magnum_bigঅস্ট্রেলিয়ার টোয়েন্টি২০ ক্রিকেট আসর বিগব্যাশের শিরোপা অক্ষুণ্ন রেখেছে পার্থ স্কর্চার্স। বুধবার সন্ধ্যায় নাটকীয় ফাইনালে সিডনি সিক্সার্সকে ৪ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো এই আসরের শিরোপা জিতেছে স্কর্চার্স।

আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৭ রানের মাঝারি সংগ্রহ দাঁড় করিয়েছে সিডনি সিক্সার্স। দলীয় ৭ রানেই ২ ওপেনারকে হারানো সিডনি সিক্সার্সকে এই স্কোর দাঁড় করাতে সাহায্য করেছে অধিনায়ক ময়সেস হেনরিকের ঝড়ো গতির ৭৭ রান। রান আউট হওয়ার আগে ৫৭ বল খেলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রান করেছেন হেনরিক। এ ছাড়া উইকেটরক্ষক রায়ান কার্টারস দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান (২৫ বলে) করেছেন।

শিরোপা অক্ষুণ্ন রাখার মিশনে জয়ের জন্য ১৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালই করেছে পার্থ স্কর্চার্স। ওপেনার শন মার্শের ৫৯ বলে ৭৩ এবং অপর ওপেনার মাইকেল কেলিংগারের ৩৭ বলে ৩৩ রানের ওপর ভর করে জয়ের পথ অনেকটাই সুগম করে নিয়েছে দলটি। কিন্তু মাঝে ব্যাটসম্যানদের ব্যর্থতা এবং সিডনি সিক্সার্সের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বিপদেই পড়তে হয়েছে স্কর্চার্সকে। ম্যাচের শেষ ৪ বলে জয়ের জন্য মাত্র ১ রান প্রয়োজন ছিল দলটি। আর এই সময়টিতেই নেমে আসে চরম নাটকীয়তা। সিক্সার্সের হয়ে খেলা অস্ট্রেলিয়ান জাতীয় দলের সাবেক পেসার ব্রেট লি আগুনঝরা বোলিং শুরু করেছেন এই সময়টায়। তার তোপের মুখে পড়ে ১ রান তুলতে ম্যাচের শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে স্কর্চার্সকে। ওভারের চতুর্থ ও পঞ্চম বলে পরপর ২ উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিকের সম্ভবনাও জাগিয়ে তুলেছেন ব্রেট লি।

তবে শেষ বলটিতে কোনো রকমে ব্যাট ছুঁইয়ে তড়িঘড়ি ১ রান নিয়েছেন স্কর্চার্সের হয়ে খেলা পাকিস্তানী ক্রিকেটার ইয়াসির আরাফাত। এ রান নিতে গিয়ে রান আউটের সম্ভাবনাও জেগেছিল। কিন্তু ব্রেট লি ও সিক্সার্সের অন্যান্য ফিল্ডারদের ব্যর্থতায় রান আউট থেকে বেঁচে যান আরাফাত। ৪ উইকেটে ম্যাচ জিতে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জিতে নিয়েছে পার্থ স্কর্চার্স।

Ambia all-

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০