Sports Bangla

শিরোপা জিতেছে আইভরি কোস্ট

শিরোপা জিতেছে আইভরি কোস্ট

শিরোপা জিতেছে আইভরি কোস্ট
ফেব্রুয়ারি ০৯
০৩:৪৩ ২০১৫

Sportsbangla Quiz_1_1ঘানাকে হারিয়ে আফ্রিকা কাপ অব নেশন্সের শিরোপা জিতেছে কোত দি ভোয়া। রোববার রাতে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা গোলশূন্য থাকার পর টাইব্রেকারে ৯-৮ গোলে জেতে ইয়াইয়া তুরের দল। এটি আইভরি কোস্ট নামে পরিচিত দেশটির দ্বিতীয় শিরোপা। ১৯৯২ সালে তারা প্রথম শিরোপাটি জিতেছিল। সেবারও গোলশূন্য ড্রয়ের পর ১১-১০ গোলে জিতেছিল তারা।

কোত দি ভোয়ার গোলক্ষক বুবাকার ব্যারি একটি গুরুত্বপূর্ণ পেনাল্টি শট ফিরিয়ে দেয়ার পাশাপাশি নিজে গোল করেন। টাইব্রেকারে কোত দি ভোয়া প্রথম দুটি স্পট-কিক থেকে গোল করতে না পারায় মনে হচ্ছিল, ৩৩ বছর অপেক্ষার পর পঞ্চম শিরোপাটি পেতে যাচ্ছে ঘানা। তবে ঘানাও দুটি পেনাল্টি থেকে গোল করতে না পারায় সমানে সমানে চলে আসে পরিস্থিতি। শুটআউটে আউটফিল্ড খেলোয়াড়দের কিক শেষ হয়ে যাওয়ার পর আসে দুই গোলরক্ষকের পালা। ঘানার গোলরক্ষক রাজাকের শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন ব্যারি। তারপর নিজে ঠাণ্ডা মাথায় গোল করে দলকে দারুণ এক জয় এনে দেন।

মূল ম্যাচে ঘানাই ভালো খেলেছে। তাদের দুটি গোলের প্রচেষ্টা গোলপোস্টে লেগে নষ্ট হয়। ম্যাচের বড় নামগুলো –কোত দি ভোয়ার তুরে ও উইলফ্রেড বনি আর ঘানার আইয়ু ও আসামোয়াহ গায়ান তেমন জ্বলে উঠতে না পারায় ম্যাচটি তেমন ছন্দ পায়নি।

Ambia all-

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০