Sports Bangla

শিরোপা জিতল শহীদ শাহজাহান সংঘ

শিরোপা জিতল শহীদ শাহজাহান সংঘ

শিরোপা জিতল শহীদ শাহজাহান সংঘ
ডিসেম্বর ১২
০৫:৪৩ ২০১৪

ambiagroupচট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত এম এইচ চৌধুরী বিজয় দিবস টি-২০ ক্রিকেট টুর্ণামেন্টের শিরোপা জিতল শহীদ শাহজাহান সংঘ। ১৯৭১ সালে দেশের স্বাধীনতার জন্য প্রাণ দেওয়া বীর মুক্তিযোদ্ধা শহীদ এ.কে.এম আব্দুল হালিম (শাহাজাহান) এর নামে প্রতিষ্ঠিত শহীদ শাহজাহান সংঘের খেলোয়াড়রা বিজয়ের মাসে ক্লাবের জন্য আরেকটি বিজয় এনে দিল। ১৯৭২ সাল থেকে টানা ক্রিকেট লিগে অংশগ্রহণকারী ঐতিহ্যবাহী এই দলটি দীর্ঘ ৪২ বছর পর ক্রিকেটে শিরোপার স্বাদ পেল। এম এ আজিজ স্টেডিয়ামে টুর্ণামেন্টের তুমুল প্রতিদ্বন্ধীতাপূর্ণ ফাইনালে তারা এফ এম সি স্পোর্টসকে ১০ রানে হারিয়ে এ গৌরব অর্জন করে।

rajaটসে জিতে শহীদ শাহজাহান সংঘ সৌরভ ও জনির ৭০ রানের ওপেনিং জুটির উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪৩ রান সংগ্রহ করে। দলের পক্ষে সৌরভ ৩৯ বলে ১ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৪৪ রান, জনি ২৯ বলে ২১ রান, মাইনুদ্দীন রুবেল ২৪ বলে ২ চার ও ১ ছক্কায় ৩০ রানের ইনিংস খেলেন। তাছাড়া ইনজামামের ১৬ বলে ৩ টি চারে ১৭ রান ও রতন দাশের ৯ বলে ২টি চারে ১২ রান ১৪৩ রানের বিশাল সংগ্রহ করতে সাহায্য করে।

১৪৪ রানের বিশাল সংগ্রহ তাড়া করতে নেমে এফএমসি স্পোর্টস ৬৩ রানে ৫ টপ অর্ডারকে হারিয়ে শেষ পর্যন্ত ১৩৩ রান তুলতে সমর্থ হয়। ৬ষ্ঠ উইকেট জুটিতে জাতীয় তারকা আফতাব আহমেদ ও মারুফের ৩৫ বলে ৫৯ রানের জুটি এফএমসিকে জয়ের সপ্ন দেখালেও শহীদ শাহাজাহান সংঘের অলরাউন্ডার ইনজামামের হ্যাটট্রিকের কাছে ১০ রানের অসহায় আত্মসমর্পন করে হার মানতে হয়। আফতাব আহমেদ ১ চার ও ৪ ছক্কায় ২৮ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলেন। তাছাড়া অধিনায়ক আবুল হাশেম রাজা ২৩ বলে ২ চার ও ১ ছক্কায় ২৫ রান ও মারুফ ১৭ বলে ১৫ রান করেন। শহীদ শাহাজাহান সংঘের ইনজামামুল ১৪ রানে হ্যাটট্রিকসহ ৪টি, ফাহাদুল কাদের ২৯ রানে ২টি, তন্ময় দিপু ১৮ রানে ও বেলাল ২০ রানে ১টি করে উইকেট তুলে নেন।

Milestone-wedding-1-main colorফাইনালের ম্যান অব দ্যা ম্যাচ ইনজামামুল হক ব্যক্তিগত ৪র্থ ও দলীয় ১৯ ওভারের ৩য়, ৪র্থ ও ৫ম বলে যথাক্রমে মারুফ, আশরাফুল বাবু ও আফতাব আহমেদকে সাজ ঘরে পাঠিয়ে হার হ্যাটট্রিক পূর্ণ করেন।

পুরষ্কার বিতরণের প্রাক্কালে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মৃতি স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে পুরষ্কার তুলে দেন বিসিবি সহ-সভাপতি ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিসিবি মিডিয়া কমিটির সদস্য সচিব, বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, সিজেকেএস সহ-সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দীন শামীম, ক্রিকেট কমিটির সম্পাদক আব্দুল হান্নান আকবর। নির্বাহী সদস্য সৈয়দ আবুল বশরের উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য আল্লামা মোঃ ইকবাল, মোহাম্মদ ইউসুফ, মশিউর রহমান চৌধুরী, জিএম হাসান, মোঃ কামাল উদ্দীন, ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান মিনহাজ উদ্দীন আহমেদ, যুগ্ম সম্পাদক শওকত হোসেন, কাউন্সিলর এস এম শহিদুল ইসলাম, সরোয়ার হোসেন, ইয়াছিন চৌধুরী, আবু সামা বিপ্লব, আরিফ আহমেদ চৌধুরী, প্রদীপ ভট্টচার্য, আকতারুজ্জামান, শাহাদাত হোসেন, ডেরিক র‌্যান্ডলফ, কাজী মইনুল হক মহিউদ্দীন, মকসুদুর রহমান বুলবুল, সাবেক যুগ্ম সম্পাদক মসিহ সালাম, সাবেক নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম, বিশিষ্ট ক্রীড়াসংগঠক আহসান ইকবাল চৌধুরী আবীর প্রমুখ।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

জানুয়ারি ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১