Sports Bangla

শর্ত মেনে নেবে না বিসিবি!

শর্ত মেনে নেবে না বিসিবি!

শর্ত মেনে নেবে না বিসিবি!
ফেব্রুয়ারী 02
12:49 2015

Sportsbangla Quiz_1_1শেষ পর্যন্ত পাকিস্তানের সঙ্গে  ক্রিকেটীয় সম্পর্ক স্বাভাবিক করতে নিরাপত্তা বিবেচনা স্বাপেক্ষে দেশটিতে বয়সভিত্তিক দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার ধানমন্ডিতে নিজের অফিসে সাংবাদিকদের এ কথা জানান বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কোন শর্ত মেনে নেয়া হবে না বলেও জানান তিনি।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপের পরেই পাকিস্তান ক্রিকেট দল বাংলাদেশে সফরে আসার কথা ছিলো। কিন্তু হঠাৎ করেই সিরিজ থেকে আয়ের ৫০ ভাগ লভ্যাংশ ও বাংলাদেশের বয়সভিত্তিক দল কিংবা বাংলাদেশ ‘এ’ দলকে সে দেশে সফরের দাবী জানায় পিসিবি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এমন শর্তের কারণে বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এখন পুরোপুরি অনিশ্চিত।

বাংলাদেশ ও পাকিস্তান সিরিজ নিয়ে পাকিস্তানের শর্তের বিষয়ে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘আসলে ক্রিকেটীয় সম্পর্ক স্বাভাবিক করার জন্যে বয়সভিত্তিক দল পাঠানোর চিন্তা করছি। তবে তার আগে আমাদের ছেলেদের নিরাপত্তা নিশ্চিয়তা দিতে হবে। পাকিস্তান যদি আসলেই সফরে আসতে চায় তাহলে শর্তহীনভাবে আসতে হবে, কোন শর্ত দিয়ে আসার দরকার নেই। আমরা এখনও তাদের শর্ত মেনে নেয়ার বিষয়ে কোন সিদ্ধান্ত নিইনি। আশা করছি তারা শর্ত ছাড়াই সফরে আসবে।’

আইসিসির বর্তমান বোর্ড প্রেসিডেন্ট এবং  বিসিবি সাবেক সভাপতি আ হ ম মোস্তাফা কামাল দায়িত্বে থাকাকালে বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে লিখিত চুক্তি করেছিলেন। কিন্তু পরবর্তীতে পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা সন্তোষজনক না হওয়ায় বাংলাদেশ পাকিস্তান সফল বাতিল করে।  এরপর থেকেই বিসিবি ও পিসিবির মধ্যে দূরত্ব বেড়ে যায়। একপর্যায়ে বাংলাদেশ জাতীয় দলের পাকিস্তান সফর নিয়ে উচ্চ আদালতের নিষেধাজ্ঞাও দেয়া হয়।

২০০৯ সালে পাকিস্তানে শ্রীলংকা ক্রিকেট দলের উপর জঙ্গী হামলার পর থেকে বিশ্বের কোন ক্রিকেট দলে পাকিস্তান সফরের ব্যাপারে আগ্রহী নয়।

Ambia all-

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

জুন ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০