Sports Bangla

লেভানদোভস্কির হ্যাটট্রিক

লেভানদোভস্কির হ্যাটট্রিক

লেভানদোভস্কির হ্যাটট্রিক
সেপ্টেম্বর ৩০
০৫:৩৫ ২০১৫

Explore1এক সপ্তাহের মধ্যে তৃতীয়বারের মতো জ্বলে উঠলেন লেভানদোভস্কি। পোলিশ এই স্ট্রাইকারের আরেকটি হ্যাটট্রিকে দারুণ ছন্দে থাকা ক্রোয়েশিয়ার ক্লাব দিনামো জাগরেবকে ৫-০ গোলে হারিয়ে নিজেদের জয়ের ধারা ধরে রেখেছে বায়ার্ন মিউনিখ। এরই সঙ্গে শেষ হলো সব ধরনের প্রতিযোগিতা মিলে জাগরেবের টানা ৪৫ ম্যাচ অপরাজিত থাকার দৌড়। মঙ্গলবার রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় বায়ার্নের অন্য দুটি গোল করেন দগলাস কস্তা ও মারিও গোটসে।

দুই সপ্তাহ আগে আর্সেনালকে ২-১ গোলে হারানো দিনামো জাগরেব কঠিন লড়াইয়ের আভাস দিচ্ছিল। সেই সঙ্গে খেলোয়াড়দের চোট আর ফিটনেস সমস্যা ভাবিয়ে তুলেছিল বায়ার্ন কোচ পেপ গুয়ার্দিওলাকে। মূল দলের মাত্র ১৪-১৫ জন খেলোয়াড়কে নিয়েই পরিকল্পনা সাজাতে হয় তাকে।

Bright-sports-shop_bigম্যাচ শুরুর অল্পক্ষণের মধ্যেই অবশ্য স্বাগতিকদের সব দুশ্চিন্তা শেষ হয়ে যায়। কস্তা আর গোটসের নৈপুণ্য এবং টানা তৃতীয় ম্যাচে লেভানদোভস্কির জ্বলে ওঠায় প্রথমার্ধেই জয় নিশ্চিত করে ফেলে বায়ার্ন। ত্রয়োদশ মিনিটে বায়ার্নকে এগিয়ে দেন কস্তা। স্প্যানিশ মিডফিল্ডার থিয়াগো আলকান্তারার পাস পেয়ে বাঁ পায়ের শটে গোলটি করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

শুরুতেই এগিয়ে যাওয়া বায়ার্ন তারপর আরও বেশি আক্রমণাত্মক  হয়ে ওঠে। দ্রুত ফলও পায় তারা। সাত মিনিটের মধ্যে লেভানদোভস্কির জোড়া গোল এবং গোটসের লক্ষ্যভেদ করলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় পাঁচবারের চ্যাম্পিয়নরা। ২১তম মিনিটে লেভানদোভস্কির প্রথম গোলেও অবদান ছিল আলকান্তারার। তার পাস ধরেই ডি বক্সের ঠিক মাঝখান থেকে লক্ষ্যভেদ করেন পোলিশ স্ট্রাইকার। এর চার মিনিট পর ঠিক একই জায়গা থেকে সোজাসুজি শটে দলের তৃতীয় গোলটি করেন গোটসে।

২৮তম মিনিটে কস্তার কর্নার থেকে ডি বক্সের মধ্যে বল পেয়ে বাঁ পায়ের শটে লক্ষভেদ করেন গত দুই ম্যাচে প্রতিপক্ষের জালে সাতবার বল পাঠানো লেভানদোভস্কি। দ্বিতীয়ার্ধের দশম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন গত সপ্তাহে লিগে ভলফসবুর্গের বিপক্ষে ৫-১ ব্যবধানে জেতা ম্যাচে একাই পাঁচটি গোল করা লেভানদোভস্কি। বাকি সময়ে আর গোল না পেলেও সহজ ও বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন।

এদিকে বায়ার্নের জয়ের রাতে এফসি পোর্তোর বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে হেরে গেছে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। একই রাতে আরেক ইংলিশ ক্লাব আর্সেনাল ৩-২ গোলে হেরেছে অলিম্পিয়াকোসের কাছে।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০