Sports Bangla

রুটের সেঞ্চুরিতে জয়

রুটের সেঞ্চুরিতে জয়

রুটের সেঞ্চুরিতে জয়
ডিসেম্বর ১১
১৪:২৮ ২০১৪

royal-magnum_bigসিরিজের পঞ্চম ওয়ানডেতে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। বুধবার শ্রীলঙ্কা ২৪০ রানের যে টার্গেট ছুড়ে দিয়েছিল বৃহস্পতিবার তা তাড়া করতে নেমে ৫ বল বাকি থাকতেই জয় তুলে নিয়েছে অতিথিরা। এ দিন ক্যারিয়ারের তৃতীয় ওয়ানডে সেঞ্চুরির দেখা পেয়েছে ইংলিশ ব্যাটসম্যান জো রুট। চার নম্বরে ব্যাটিং করা রুট ১১৭ বল মোকাবেলা করে ৭ বাউন্ডারি ও ১ ছক্কায় ১০৪ রান করে অপরাজিত থেকেছেন। ইংলিশদের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৬৮ রান করেছেন জেমস টেলর।

তবে জয় পেতে একেবারে শেষ ওভার পর্যন্ত খেলতে হয়েছিল ইংলিশদের। হাতে বাকি ছিল মাত্র ৫ বল। লংকানদের পক্ষে নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা সেনানায়েকে নেন ২ উইকেট। এছাড়া এক উইকেট করে নেন দিলশান, মেন্ডিস এবং পেরেরা।

এ ম্যাচ হারলেও ৭ ম্যাচের সিরিজে ৩-২ ব্যবধানে এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা। সিরিজের ৬ষ্ঠ ম্যাচে আগামী ১৩ ডিসেম্বর মুখোমুখি হবে দুই দল।

বুধবার পাল্লেকেলেতে টসে হেরে ব্যাট করতে নেমে কুমারা সাঙ্গাকারার ৯১ রানের ওপর ভর করে সফরকারীদের সামনে ২৩৯ রানের লক্ষ্য বেধে দেয় শ্রীলংকা। তবে আরও বড় ইনিংসের সুযোগ তৈরী করেছিলেন ওয়ানডে ক্রিকেটে ৯১তম হাফ সেঞ্চুরি করা এ ব্যাটসম্যান।

কিন্তু ক্রিস ওকসের তোপের মুখে ২৩৯ রানেই অল আউট হয়ে যেতে বাধ্য হয় লংকানরা। ওকস একাই ৪৭ রান দিয়ে নেন ৬ উইকেট।

এরপরই নামের মুষলধারে বৃষ্টি। একটি বলও মোকাবেলা করার সুযোগ পায়নি ইংল্যান্ড। নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষার পর যখন দেকা গেল আর খেলাই মাঠে গড়ানো যাবে না, তখন ম্যাচ রেফারি দিনের খেলা স্থগিত ঘোষণা করেন। ফলে রিজার্ভ ডেতে গড়ায় ম্যাচের দ্বিতীয় ইনিংস।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১