Sports Bangla

রিয়ালের সান্টিয়াগো ট্রফি

রিয়ালের সান্টিয়াগো ট্রফি

রিয়ালের সান্টিয়াগো ট্রফি
আগস্ট ১৯
০৬:০০ ২০১৫

Kwality (1)মৌসুম শুরুর আগে সান্টিয়াগো বার্নাব্যু ট্রফি জিতেছে রিয়াল মাদ্রিদ। খেলায় রোনালদো ও গেরেথ বেলে গোল না পেলেও দারুণ পারফর্ম করেছেন তারা। তাই রিয়াল ২-১ গোল ব্যবধানে জয় পেয়েছে গালাটাসারের বিপক্ষে। মৌসুম শুরুর আগে আগে অস্ট্রেলিয়া ও চীনে প্রস্তুতিমূলক প্রীতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপেরও শিরোপা জিতেছিল রিয়াল।

রিয়াল মাদ্রিদ তাদের সাবেক সভাপতি সান্তিয়াগো বের্নাবেউয়ের নামানুসারে প্রতি মৌসুম শুরুর আগে এই ম্যাচ খেলে থাকে। এর ৩৭তম আসরে রিয়াল এবার তাদের ২৫তম শিরোপাটি জিতল। ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার রাতে সপ্তদশ মিনিটে নাচো ফের্নান্দেসের গোলে এগিয়ে যায় রিয়াল। ক্রোয়েশিয়ার তারকা মিডফিল্ডার লুকা মদ্রিচের উঁচু করে বাড়ানো বলে অনেকটা লাফিয়ে উঠে হেড করে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ এই ডিফেন্ডার।

১-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নামা গালাতাসারাই ৫২তম মিনিটে সমতায় ফেরে। এই মৌসুমেই আর্সেনাল থেকে দলে যোগ দেওয়া লুকাস পোডোলস্কির বাড়ানো বল ধরে গোলটি করেন ডাচ মিডফিল্ডার ভেসলি স্নেইডার। এরপর দুদলই বেশ কিছু গোছানো আক্রমণ করে। কয়েকটা ভালো সুযোগও পেয়েছিল তারা। কিন্তু গোল পাচ্ছিল না কেউই। অবশেষে ৮১তম মিনিটে মার্সেলোর দারুণ ব্যক্তিগত নৈপুণ্যে আবারও এগিয়ে যায় রিয়াল। বল পায়ে অনেকটা দৌড়ে তিন জনকে পেছনে ফেলে মূল্যবান গোলটি করেন ব্রাজিলের এই লেফট-ব্যাক। ওই গোলেই শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জয় নিয়ে শিরোপা উল্লাসে মেতে ওঠে রিয়াল।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১