Sports Bangla

রামু ও রাজশাহীতে বিকেএসপি!

রামু ও রাজশাহীতে বিকেএসপি!

রামু ও রাজশাহীতে বিকেএসপি!
জানুয়ারি ১৩
০৮:৩৪ ২০১৫

royal-magnum_bigবিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, বাহাতি ওপেনার তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের মতো ক্রিকেটার তৈরি করতে চায় সরকার। সে লক্ষ্যে চট্টগ্রামের রামু ও রাজশাহীর পবা উপজেলায় এবার আধুনিক প্রশিক্ষণ সুবিধাদিসহ দুটি ক্রীড়া স্কুল প্রতিষ্ঠা করা হবে। ইতোমধ্যে একনেক বৈঠকে প্রকল্পটির অনুমোদন দেয়া হয়েছে।

মঙ্গলবার সকালে আগারগাঁওয়ের এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ প্রকল্পটির অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে পরিকল্পনা মন্ত্রী ও আইসিসির প্রেসিডেন্ট আ হ ম মুস্তফা কামাল জানান, সম্পূর্ণ সরকারি অর্থায়নে ৭৯ কোটি টাকায় বিকেএসপি এটি বাস্তবায়ন করবে। এর বাস্তবায়ন কাল ধরা হয়েছে ২০১৪ সালের জুলাই থেকে ২০১৭ সালের জুন পর্যন্ত।

Bright-cricket-academy-3তিনি বলেন, ‘একজন সাকিব নয়, আমরা অসংখ্য সাকিব মুশফিক তৈরি করতে চাই।’

সাকিব প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে অলরাউন্ডার র‌্যাংকিয়ে সবার শীর্ষে উঠে এলেন সাকিব আল হাসান। বিশ্বের এই প্রথম কোনো ক্রিকেটার সব ফরম্যাটেই শীর্ষ আসনটা জয় করলেন।’ এসময় তিনি সাকিবের জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।

প্রকল্পটির উদ্দেশ সম্পর্কে মন্ত্রী বলেন, ‘এই ক্রীড়া প্রতিষ্ঠানের মাধ্যমে একদিকে ছেলেমেয়েরা লেখাপড়ার মাধ্যমে সুশিক্ষিত হবে, অন্যদিকে খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত হবে।’

অলিম্পিকে ব্যাডমিন্টন ও টেবিল টেনিসে স্বর্ণ জয় প্রসেঙ্গে মন্ত্রী বলেন, ‘বিশ্বের বিভিন্ন দেশ অলিম্পিকে স্বর্ণ জয় করলেও আমরা পারছি না। পৃথিবীর অনেক দেশ আছে যারা ২৪ ঘণ্টা অনুশীলনের সুযোগ রাখে। আমরাও পরিবেশ তৈরি করবো।’ অলিম্পিক খেলায় স্বর্ণ জয়ের লক্ষ্যে সরকার খুব শিগগিরই প্রকল্প নিয়ে আসবে বলেও জানান তিনি।

মন্ত্রী আরো জানান, ‘প্রকল্পের মাধ্যমে সাভার বিকেএসপি’তে দুটি বিল্ডিং তৈরি করা হবে। সেখানে একটিতে ছেলেরা এবং অপরটিতে মেয়েরা ২৪ ঘণ্টাই টেবিল টেনিস ও ব্যাডমিন্টন অনুশীলনের সুযোগ পাবেন। এই অনুশীলন অব্যাহত থাকলে ভবিষ্যতে দেশের ছেলেমেয়েরা টেবিল টেনিস ও ব্যাডমিন্টনে অলিম্পিক আসরে স্বর্ণ পদক অর্জন করতে সক্ষম হবে।’

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০