Sports Bangla

রাজসিক প্রত্যাবর্তন

রাজসিক প্রত্যাবর্তন

রাজসিক প্রত্যাবর্তন
অক্টোবর ১৪
১৩:৪২ ২০১৫

Explore1পাঁচ বছর পর টেস্ট দলে ফিরেই অসাধারণ এক সেঞ্চুরি দিয়ে মঙ্গলবার আবু ধাবি টেস্টের প্রথম দিনে সবটুকু আলো কেড়ে নেন শোয়েব মালিক। বুধবার টেস্টের দ্বিতীয় দিনকে আরো আলো ঝলমলে করে তুলেন এই পাকিস্তানি অলরাউন্ডার। নিজের সেঞ্চুরিটিকে ডাবল সেঞ্চুরিতে রূপ নেন তিনি। ফলে ওয়ানডে ও টি-২০’র মতো টেস্টেও রাজসিক প্রত্যাবর্তন ঘটে এই ডানহাতি ব্যাটসম্যানের।

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে বুধবার জেমস অ্যান্ডারসনের করা ১৩৫তম ওভারের চতুর্থ বলে দুই রান নিয়ে ১৯৯ থেকে ২০১ রানে পৌঁছে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন শোয়েব মালিক। এর আগে টেস্টে মালিকের সর্বোচ্চ রান ছিল ১৪৮*। বুধবার মঈন আলির বলে চার মেরে ১৫০ এ পৌঁছার মধ্য দিয়ে প্রথমবারের মতো ১৫০ রানের ইনিংস খেলার পাশাপাশি ক্যারিয়ার-সেরা রানে পা রাখেন মালিক। এরপর নিজের ইনিংসটিকে ডাবল সেঞ্চুরিতে রূপ দেন তিনি।

ambiagroupআবু ধাবিতে তৃতীয় পাকিস্তানি ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি করেন শোয়েব মালিক। এর আগে তৌফিক উমর (২৩৬) ও ইউনিস খান (২১৩) এই মাঠে ডাবল সেঞ্চুরি করেন।

মঙ্গলবার টেস্টের প্রথম দিন ২৫১ রানে চতুর্থ উইকেটের পতনের পর আসাদ শফিককে নিয়ে পঞ্চম উইকেটে অসাধারণ প্রতিরোধ গড়ে তোলেন শোয়েব মালিক। মালিকের ডাবল সেঞ্চুরির পর সেঞ্চুরির তুলে নেন আসাদ শফিক আসাদ শফিক। এই দুজনের মধ্যকার ডাবল সেঞ্চুরি জুটির কল্যাণে আবু ধাবি টেস্টে চালকের আসনে রয়েছে মিসবাহ-উল-হকের দল। ইতোমধ্যেই ৪ উইকেটে পাকিস্তানের রান ৪৫০ পেরিয়ে গেছে।

আবু ধাবি টেস্টে ডাবল সেঞ্চুরি করে যেন হাওয়ায় উড়ছেন শোয়েব মালিক। অথচ ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দলেই থাকার কথা ছিল না এই পাক অলরাউন্ডারের। একজন অতিরিক্ত ব্যাটসম্যানের পাশাপাশি স্পিন পারদর্শীতার কথা মাথায় রেখে ম্যানেজার ইন্তিখাব আলমের অনুরোধে শোয়েব মালিককে ১৬তম সদস্য হিসেবে দলে অন্তর্ভুক্ত করা হয়। একাদশে সুযোগ পেয়ে সেটি কী দুর্দান্তভাবেই না কাজে লাগালেন এই পাকিস্তানি তারকা।

এর আগে দুই বছর পর পাকিস্তান জাতীয় দলে ফেরার পর ওয়ানডে ও টি-২০ তে ১১টি ম্যাচে অংশ নিয়ে পাক্কা ১০০ গড়ে ৫০০ রান করেন শোয়েব মালিক। পাশাপাশি আঁটোসাটো বোলিং দিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করতেও পারঙ্গমতার পরিচয় দেন তিনি।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০