Sports Bangla

রংপুর চ্যাম্পিয়ন

রংপুর চ্যাম্পিয়ন

রংপুর চ্যাম্পিয়ন
মার্চ ১২
১৬:১৮ ২০১৫

Exploreনাটকীয়ভাবে ওয়ালটন ১৬তম জাতীয় ক্রিকেট লিগে প্রথবারের মতো শিরোপা ঘরে তুলেছে রংপুর বিভাগ। গতবারের চ্যাম্পিয়ন ছিল ঢাকা বিভাগ। এবারও রেসে ছিল দলটি। কিন্তু খুলনার মতো ঢাকা বিভাগকেও হতাশ হতে হয়েছে রংপুরের শিরোপা জয়ে। শিরোপা জয়ের পথে এ দিন ঢাকা মেট্রোকে ১০২ রানে হারিয়েছে রংপুর। ফলে ১২১ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে তারা। আর আবদুর রাজ্জাকের খুলনা ১২০ পয়েন্ট নিয়ে হয়েছে রানার্সআপ।

জাতীয় লিগের ষষ্ঠ রাউন্ড শেষে খুলনা, রংপুর ও বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা বিভাগের সংগ্রহ ছিল সমান ৯৬ পয়েন্ট। সপ্তম রাউন্ডের তৃতীয় দিনে চট্টগ্রামকে ইনিংস ব্যবধানে হারিয়ে শিরোপার সম্ভাবনা জাগিয়ে তোলে খুলনা। বিকেএসপিতে অনুষ্ঠিত ম্যাচটি থেকে ২৪ পয়েন্ট (ম্যাচ জয়ে ১৬ ও বোনাস ৮) পেয়ে খুলনার সংগ্রহ দাঁড়ায় ১২০ পয়েন্ট।

Bright-sports-shop_bigঅন্যদিকে রংপুর বিভাগ ঢাকা মেট্রোর বিপক্ষে প্রথম ইনিংসে ৯ পয়েন্ট ও ম্যাচ জয়ে ১৬ পয়েন্ট, মোট ২৫ পয়েন্ট পেয়ে খুলনার চেয়ে এক পয়েন্ট এগিয়ে যায়। রংপুরের সংগ্রহ দাঁড়ায় ১২১ পয়েন্ট।

অপরদিকে ঢাকা বিভাগ শেষ রাউন্ডে রাজশাহীকে ১৩৪ রানে হারালেও এই রাউন্ডের প্রথম ইনিংসে খুলনা ও রংপুরের থেকে পয়েন্ট অর্জনে পিছিয়ে থাকায় শিরোপা রেস থেকে আগেই ছিটকে পড়ে। রংপুর ৯ পয়েন্ট ও খুলনা ৮ পয়েন্ট অর্জন করলেও ঢাকা মাত্র ৭ পয়েন্ট পায়। ফলে শেষ রাউন্ডে ২৩ পয়েন্ট (ম্যাচ জয়ে ১৬ ও বোনাস ৭) এবং সর্বমোট ১১৯ পয়েন্ট নিয়ে লিগে তৃতীয় স্থান অর্জন করে ঢাকা বিভাগ।

এবার জাতীয় লিগে সর্বোচ্চ রান সংগ্রাহক রংপুরের লিটন দাস। লিগে সর্বোচ্চ পাঁচটি সেঞ্চুরি ও তিনটি হাফসেঞ্চুরিতে তিনি করেছেন ১০২৪ রান। জাতীয় লিগে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ রান। দ্বিতীয় স্থানে থাকা আবদুল মজিদের রান ৭৯৩। বোলিংয়ে ৪২টি উইকেট নিয়ে সবার উপরে রয়েছেন ইলিয়াস সানি। দ্বিতীয় স্থানে থাকা আবদুর রাজ্জাকের উইকেট ৪১টি।

সপ্তম রাউন্ডে ঢাকা বিভাগ ১৩৪ রানে রাজশাহী বিভাগকে পরাজিত করেছে। রংপুর বিভাগ ১০২ রানে হারিয়েছে ঢাকা মেট্রোকে পরাজিত করেছে। অবশ্য খুলনা বিভাগ এক দিন আগেই (বুধবার) ইনিংস ও ২৪ রানে পরাজিত করেছে চট্টগ্রাম বিভাগকে। বরিশাল ও সিলেটের মধ্যকার গুরুত্বহীন ম্যাচে জয় পেয়েছে সিলেট বিভাগ ১০ উইকেটে।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০