Sports Bangla

রংপুর-খুলনা-ঢাকার জয়

রংপুর-খুলনা-ঢাকার জয়

রংপুর-খুলনা-ঢাকার জয়
জানুয়ারী 28
10:55 2015

royal-magnum_bigঢাকা বিভাগ জয় পেয়েছিল আগের দিনই; জাতীয় ক্রিকেট লিগে বুধবার জয় পেয়েছে রংপুর বিভাগ, চট্টগ্রাম বিভাগ ও ঢাকা মেট্রো। এ দিন চট্টগ্রাম বিভাগকে ২২৫ রানে হারিয়েছে রংপুর বিভাগ। রাজশাহী বিভাগের বিপক্ষে ২৮৫ রানে জয় পেয়েছে ঢাক মেট্রো। অন্যদিকে, সিলেট বিভাগকে এক ইনিংস ও ১৭৮ রানে হারিয়েছে খুলনা বিভাগ।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল চট্টগ্রাম ও রংপুর। জয়ের জন্য চট্টগ্রামের সামনে টার্গেট দাঁড়িয়েছিল ৪২০ রান। এ লক্ষ্য তাড়া করতে নেমে মঙ্গলবার তৃতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ৮৩ রান সংগ্রহ করেছিল চট্টগ্রাম। বুধবার ম্যাচের চতুর্থ ও শেষ দিনে বাকি ৭ উইকেট হারিয়ে আর মাত্র ১১১ রান যোগ করতে সক্ষম হয়েছে চট্টগ্রামের ব্যাটসম্যানরা। ফলে ২২৫ রানের বড় জয় দিয়ে লিগ শুরু করেছে রংপুর বিভাগ। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন রংপুর বিভাগের নাঈম ইসলাম।

FMC-Sports-logo-300x133এদিকে, সাভারের বিকেএসপি মাঠে (২) ম্যাচের শেষ দিনে হার ঠেকাতে ফলোঅন করা সিলেট বিভাগের প্রয়োজন ছিল আরও ২১৬ রান, হাতে ছিল মাত্র ৩টি উইকেট। বুধবার ব্যাটিং করতে নেমে আগের দিনের ৭ উইকেটে করা ১৩৭ রানের সঙ্গে আর মাত্র ৩৭ রান যোগ করে অবশিষ্ট ৩ উইকেট হারিয়েছে সিলেট। ফলে এক ইনিংস ও ১৭৮ রানে ম্যাচ জিতে নিয়েছে খুলনা বিভাগ। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন খুলনার হয়ে খেলা জাতীয় দলের সাবেক ব্যাটসম্যান তুষার ইমরান।

রাজশাহী বিভাগকে জয়ের জন্য ৪৬০ পাহাড়সম টার্গেট দিয়েছিল ঢাকা মেট্রো। এ লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১০১ রান নিয়ে মঙ্গলবার তৃতীয় দিনের খেলা শেষ করেছিল রাজশাহী। বুধবার বাকি ৪ উইকেট হারিয়ে আর মাত্র ৭৩ রান সংগ্রহ করতে পেরেছে ফরহাদ রেজার দল। ফলে ২৮৫ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে নিয়েছে ঢাকা মেট্রো। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ঢাকা মেট্রোর মেহেদি মারুফ।

Ambia all

 

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

মে ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১