Sports Bangla

যেন উৎসবের নগরী চট্টগ্রাম

যেন উৎসবের নগরী চট্টগ্রাম

যেন উৎসবের নগরী চট্টগ্রাম
অক্টোবর ২০
০৩:৪৭ ২০১৫

Explore1দেশ-বিদেশের ৮টি ক্লাব পর্যায়ের দল নিয়ে মঙ্গলবার চট্টগ্রামে শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্টকে ঘিরে সমগ্র চট্টগ্রাম যেন উৎসবের নগরীতে পরিণত হয়েছে। নগরীর মোড়ে মোড়ে শোভা পাচ্ছে বিলবোর্ড। লাগানো হয়েছে ব্যানার-পোস্টার। বিলি হচ্ছে লিফলেট। গত এক সপ্তাহ ধরে নগরজুড়ে চলছে মাইকিং। ক্যাপ ও টি-শার্টও বিতরণ করা হচ্ছে। বর্ণিল সাজে সেজেছে এম এ আজিজ স্টেডিয়ামসহ পুরো কাজীর দেউড়ি এলাকা। সোমবার বিকেলে এম এ আজিজ স্টেডিয়াম এলাকা থেকে বের হয় বর্ণাঢ্য র‌্যালি। এর আগে পৃথক পৃথক সংবাদ সম্মেলন করে প্রস্তুতির কথা জানান অংশগ্রহণকারী দেশী-বিদেশী ফুটবল দল।

নগরীর নামিদামি হোটেলে ভিড় বেড়েছে বিদেশী অতিথিদের। বিদেশী সবগুলো ক্লাব ইতোমধ্যে চট্টগ্রাম এসে পৌঁছেছেন। রবিবার দুপুরে ভারতের কলকাতা থেকে সরাসরি চট্টগ্রাম পৌঁছেছে কলকাতা ইস্টবেঙ্গল এবং কলকাতা মোহামেডান দলের ফুটবলাররা। এই দুই দলের ফুটবলাররা অবস্থান করছেন চট্টগ্রামে জিইসি মোডের হোটেল পেনিনসুলায়। একইদিন সন্ধ্যায় চট্টগ্রাম পৌঁছেছে আফগানিস্তানের বাজান এফসি, পাকিস্তানের করাচি ইলেকট্রিক এফসি এবং শ্রীলঙ্কার সলিড এফসি।

Bright-sports-shop_bigফুটবলের এই আসরকে ঘিরে এবং বিদেশী খেলোয়াড়দের জন্য নিশ্ছিদ্র নিরাপত্তার বলয় তৈরি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। এ ব্যাপারে নগর পুলিশ কমিশনার আব্দুল জলিল মণ্ডল বলেন, ‘বিদেশী খেলোয়াড় ও কর্মকর্তাদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হচ্ছে। হোটেল থেকে মাঠ পর্যন্ত নিরাপত্তা নিশ্চিত করা হবে। একইসঙ্গে দেশীয় খেলোয়াড় ও কর্মকর্তাদেরও নিরাপত্তা নিশ্চিত করা হবে। নিরাপত্তার বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না।’

শেখ কামাল আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান এবং চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন জানিয়েছেন, মঙ্গলবার বর্ণাঢ্য নানা আয়োজনে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টের পর্দা উঠবে। উদ্বোধনের পর চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ‘ফুটবল অত্যন্ত জনপ্রিয় খেলা। বর্তমানে ফুটবলে দর্শক খরা রয়েছে। দর্শক খরা গোচাতে এম এ আজিজ স্টেডিয়ামে আন্তর্জাতিক এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। খেলার পাশাপাশি দর্শকদের জন্য বিনোদনের ব্যবস্থাও থাকবে। এ আয়োজনের মধ্য দিয়ে এম এ আজিজ স্টেডিয়াম মাঠকে আন্তর্জাতিক মানে প্রস্তুত করার কাজ শুরু হয়েছে।’

গ্যালারি সরগরম রাখতে প্রতিদিন লটারির মাধ্যমে একজন দর্শককে পুরস্কৃত করা হবে। এ ছাড়া প্রতি ম্যাচের জয়ী দল এক হাজার ডলার এবং ম্যাচসেরা ৫০০ ডলার পাবেন। দলগুলো অংশগ্রহণ ফি পাবে ৫ হাজার ডলার। চ্যাম্পিয়ন দলের প্রাইজমানি ২৫ হাজার ডলার ও রানার্সআপের ১০ হাজার ডলার। প্রথম রাউন্ডে প্যাভেলিয়নে টিকিট মূল্য ১০০ টাকা, গ্যালারি ৫০ টাকা। সেমিফাইনালে প্যাভেলিয়নে ২০০ টাকা, গ্যালারি ১০০ টাকা। ফাইনালে প্যাভেলিয়নে ৩০০ টাকা, গ্যালারি ১৫০ টাকা। এম এ আজিজ স্টেডিয়ামসহ বিভিন্ন নগরীর বিভিন্ন স্থানে টিকিট পাওয়া যাবে।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১