Sports Bangla

মেসি হলে খেলাই ছেড়ে দিতাম!

মেসি হলে খেলাই ছেড়ে দিতাম!

মেসি হলে খেলাই ছেড়ে দিতাম!
আগস্ট ২২
১৪:৫১ ২০১৫

Explore1মেসি ও কার্লোস তেভেজের মধ্যকার বন্ধুত্বের কথা সবারই জানা। জাতীয় দলের হয়ে মেসির ব্যর্থতার কারণে বেশ সমালোচিত হচ্ছে চারবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। দুঃসময়ে তেভেজ বন্ধু মেসির পাশে দাঁড়াবেন না তা কি করে হয়। আর্জেন্টিনার হয়ে মেসির পারফরম্যান্স নিয়ে যারা সমালোচনা করছেন তাদের ওপর চটেছেন সম্প্রতি জুভেন্টাস থেকে বোকা জুনিয়র্সে প্রত্যাবর্তন করা এই স্ট্রাইকার। সাংবাদিকদেরও সমালোচনা করেন তিনি।

তেভেজ জানিয়েছেন, নিজের দেশে লিওনেল মেসি যেই ধরনের সমালোচনা শিকার হয়েছেন তেমনটা যদি তার বেলায় হতো তবে তিনি আর্জেন্টিনার হয়ে খেলা ছেড়ে দিতেন। আর্জেন্টিনার জার্সির প্রতি মেসির অতিরিক্ত ভালোবাসার কারণেই সে দেশের হয়ে খেলে যাচ্ছে বলে জানান তার জাতীয় দলের সতীর্থ তেভেজ।

Bright-sports-shop_bigব্রাজিল বিশ্বকাপের ফাইনালের পর কোপা আমেরিকার ফাইনালেও জাতীয় দলের হয়ে নিজের প্রতিভার প্রতি সদ্ব্যবহার করতে ব্যর্থ হন মেসি। বিশেষ করে কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে মেসির পারফরম্যান্স নিয়ে সমালোচনায় মেতে উঠেন সমর্থকরা। এমনকি কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা এবং টাটা মার্টিনোও দেশের প্রতি এলএম টেন’র দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলেন।

তবে মেসির সমালোচকদের ওপর বেজায় চটেছেন কার্লোস তেভেজ। বোকা জুনিয়র্সের এই তারকা মেসির প্রশংসা করে জানান, জাতীয় দলের জার্সি গায়ে মেসি সবসময় নিজের সেরাটা নিংড়ে দেয়ার চেষ্টা করেন।

এক সাক্ষাৎকারে তেভেজ বলেন, ‘আমি যদি মেসি হতাম এবং তার মতো সমালোচনা শুনতাম তবে আর্জেন্টিনার হয়ে খেলাই ছেড়ে দিতাম। আর্জেন্টিনার জার্সির প্রতি তার অতিরিক্ত ভালোবাসার কারণেই সে বারবার দুর্দান্তভাবে ফিরে আসার চেষ্টা করে।’

তেভেজ আরো বলেন, ‘আপনি তাকে নিয়ে সমালোচনা করতে পারেন যে ভালো খেলছে না কিংবা কোনো ম্যাচ খেলার জন্যে ফিট নয়। কিন্তু আপনি তাকে নিয়ে সমালোচনা করতে পারেন না যে কিনা বিশ্বসেরা এবং যার ফুটবল ছাড়া অন্য কোনো বিষয় নিয়ে চিন্তা নেই। আপনি (সমালোচনা করতে) পারেন না।’

এসময় গণমাধ্যমকর্মীদেরও ছেড়ে কথা বলেননি স্পষ্টবাদী তেভেজ, ‘একজন সাংবাদিক হিসেবে আপনাদের কাজ হলো প্রতিদিন নতুন নতুন সংবাদ পাঠকদের সামনে তুলে ধরা। আপনি আমার সাথে একমত হতে পারেন আবার না-ও হতে পারেন। আপনি চাইলেও কখনো  তার মতো খেলোয়াড় হতে পারবেন না। আপনি তাকে পছন্দ করতে পারেন আবার না-ও করতে পারেন। কিন্তু আপনি তাকে এভাবে আঘাত করতে পারেন না।

লিওনেল মেসি স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার হয়ে একের পর এক গোল করেই যাচ্ছেন, নিত্যনতুন রেকর্ড গড়ে চলছেন। ক্লাবের হয়ে এমন কোনো শিরোপা নেই যেটি তিনি জিতেননি। তবে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে মেজর কোনো শিরোপা এখনো জিততে পারেননি তিনি। ২০০৫ সালে যুব বিশ্বকাপ এবং ২০০৮ সালে অলিম্পিক বিশ্বকাপের শিরোপা জিতেন চারবারের ব্যালন ডি’অর জয়ী এই খুদে জাদুকর।

প্রসঙ্গত, মেসিকে অধিনায়ক করে তেভেজ, আগুয়েরো ও মাসচেরানাকে নিয়ে আগামী মাসের দুটি প্রীতি ম্যাচের জন্য ২৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচা টাটা মার্টিনো। আগামী ৪ সেপ্টেম্বর বলিভিয়া এবং ৮ সেপ্টেম্বর মেক্সিকোর বিপক্ষে যুক্তরাষ্ট্রে দুটি প্রীতি ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১