Sports Bangla

মেসির সঙ্গী তেভেজ

মেসির সঙ্গী তেভেজ

মেসির সঙ্গী তেভেজ
মে ২৮
১০:৫৩ ২০১৫

Kwality (1)২০১১ সালে কোপা আমেরিকায় ব্যর্থতার জের ধরে আর্জেন্টিনা জাতীয় দল থেকে ‘ব্রাত্য’ হয়ে পড়েন কার্লোস তেভেজ। এরপর ৩ বছরেরও অধিক সময় দলের বাইরে ছিলেন এই জুভেন্টাস তারকা। বিশ্বকাপের পর জাতীয় দলের হয়ে বেশ কযেকটি প্রীতি ম্যাচে অংশ নেয়া তেভেজকে আগামী মাস থেকে শুরু হতে যাওয়া কোপা আমেরিকা কাপের দলে অন্তর্ভূক্ত করেছেন কোচ টাটা মার্টিনো।

টাটা মার্টিনো ঘোষিত ২৩ সদস্যের দলে ইংলিশ লিগের তারকাদের আধিপত্য বেশি লক্ষ্য করা যায়। প্রিমিয়ার লিগের খেলোয়াড় পাবলো জাবালেতা, মার্কোস রোহো, মার্টিন দেমিচেলিস, অ্যাঞ্জেল ডি মারিয়া, এরিক লামেলা ও সার্জিও আগুয়েরো অনুমিতভাবেই দলে জায়গা পেয়েছেন। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেড আগামী মৌসুমের জন্য আগ্রহ প্রকাশ করা নিকোলাস ওতামেন্দিকেও দলে ডেকেছেন মার্টিনো। জুভেন্টাসের হয়ে দীর্ঘ তিন বছর ধরে অসাধারণ পারফরম্যান্স করা কার্লোস তেভেজ ২৩ সদস্যের দলে জায়গা করে নিয়েছেন।

ambiagroupবিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা সার্জিও রোমেরোকে এক নম্বর গোলরক্ষক হিসেবে রেখেছেন মার্টিনো। গোলবারের পাশাপাশি রক্ষণভাগ, মিডফিল্ড ও আক্রমণভাবে বর্তমান বিশ্বের সেরা খেলোয়াড়দের উপস্থিতির কারণে চিলিতে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকায় শিরোপা জয়ের স্বপ্ন দেখতেই পারেন মেসিরা।

লিওনেল মেসি, কার্লোস তেভেজ, এজিকুয়েল লাভেজ্জি, গঞ্জালেস হিগুয়াইন ও সার্জিও আগুয়েরোর সমন্বয়ে কোপা আমেরিকায় বিশ্বসেরা স্ট্রাইকারদের নিয়েই মাঠে নামছে ১৪ বারের কোপা চ্যাম্পিয়নরা।

মিডফিল্ডে অ্যাঞ্জেল ডি মারিয়া, হাভিয়ের মাসচেরানো ও হাভিয়ের পাস্তোরের মতো অভিজ্ঞরা রয়েছেন।

Explore1রক্ষণভাগের তিন অভিজ্ঞ সেনানি পাবলো জাবালেতা, মার্টিন দেমিচেলিস ও মার্কোস রোহোর পাশাপাশি নিকোলাস ওতামেন্দি ও এজিকুয়েল গ্যারে’র মতো উঠতি তারকারা রয়েছেন।

প্রসঙ্গত, আগামী ১২ জুন থেকে চিলিতে শুরু হতে যাওয়া কোপা আমেরিকায় ১৪ জুন প্যারাগুয়ের বিপক্ষের ম্যাচ দিয়ে মেসিদের দক্ষিণ আমেরিকান শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হবে। গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ হলো- উরুগুয়ে ও জ্যামাইকা। আগামী ৫ জুলাই কোপা আমেরিকার ফাইনাল অনুষ্ঠিত হবে।

আর্জেন্টিনার ২৩ সদস্যের চূড়ান্ত দল: গোলরক্ষক: সার্জিও রোমেরো, ন্যাহুয়েল গুজমেন, ম্যারিয়ানো আন্দুজার, ডিফেন্ডার: পাবলো জাতালেতা, ফ্যাকুন্দো রনক্যাগলিয়া, এজিকুয়েল গ্যারে, মার্টিন দেমিচেলিস, নিকোলাস ওতামেন্দ, মার্কোস রোহো, মিল্টন ক্যাসকো, মিডফিল্ডার: হাভিয়ের মাসচেরানো, লুকাস বিগলিয়া, এভার বানেগা, রবার্তো পেরেইরা, ফার্নান্দো গ্যাগো, অ্যাঞ্জেল ডি মারিয়, এরিক লামেলা ও হাভিয়ের পাস্তোরে, ফরোয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, কার্লোস তেভেজ, এজিকুয়েল লাভেজ্জি ও গঞ্জালো হিগুয়াইন।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

নভেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০