Sports Bangla

মেসিদের গোলবন্যা

মেসিদের গোলবন্যা

মেসিদের গোলবন্যা
সেপ্টেম্বর ০৫
০৫:৫০ ২০১৫

Milestone-wedding-1-main colorসমালোচকদের জবাব দিতে মাত্র ১০ মিনিট সময় নিলেন লিওনেল মেসি। বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামার ১০ মিনিটের মধ্যেই জোড়া গোল করে আর্জেন্টিনাকে বড় জয় এনে দিলেন মেসি। মেসি, লাভেজ্জি ও আগুয়েরোর জোড়া গোলে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বলিভিয়াকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে জেরার্ডো মার্টিনোর দল।

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের হাস্টনের বিবিভিএ কম্পাস স্টেডিয়ামে আর্জেন্টিনা ও বলিভিয়ার মধ্যকার ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় ভোর ছয়টায়। মেসি, আগুয়েরো ও লাভেজ্জির জোড়া গোলেরর পাশাপাশি অভিষিক্ত অ্যাঞ্জেল কোরেনা দলের হয়ে অন্য গোলটি করেন।

এদিন প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় মেসি-আগুয়েরোর দল। তবে প্রথমার্ধে মেসি মাঠে ছিলেন না। ম্যাচের ষষ্ঠ মিনিটে গোলের সূচনা করেন লাভেজ্জি। দ্বিতীয় গোলের জন্য আর্জেন্টিনাকে ৩৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। এবার গোলদাতা আগুয়েরো। বিরতির চার মিনিট আগে আর্জেন্টিনার হয়ে ব্যবধান বাড়ান লাভেজ্জি।

Bright-sports-shop_bigদ্বিতীয়ার্ধের শুরু থেকেই যেন মেসিকে দেখার জন্য দর্শকদের মধ্যে হাহাকার শুরু হয়ে যায়। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে মেসিকে না নামিয়ে দর্শকদের অপেক্ষা বাড়ান মার্টিনো। কিন্তু গোলসংখ্যা বাড়াতে বেশি সময় নেননি আলবিসেলেস্তেরা। ৫৯তম মিনিটে আর্জেন্টিনার হয়ে চতুর্থ এবং নিজের দ্বিতীয় গোলটি করেন আগুয়েরো।

৬৫তম মিনিটে দর্শকদের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটে। নিকোলাস গাইতানের বদলি হিসেবে মেসিকে মাঠে নামান জেরার্ডো মার্টিনো। মাঠে নেমেই সমালোচকদের জবাব দিতে মাত্র ১০ মিনিট সময় নেন এই আর্জেন্টাইন সুপারস্টার। ৬৫ থেকে ৭৫ এই ১০ মিনিটের মধ্যে দু’দুটি গোল করে নিজের জাদুকরি পারফরম্যান্স অব্যাহত রাখেন তিনি। আর নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ছয় মিনিট আগে আর্জেন্টিনার হয়ে সপ্তম ও শেষ গোলটি করেন অভিষিক্ত অ্যাঞ্জেল কোরেনা।

বলিভিয়ার বিপক্ষে যেতে মাত্র ছয় মিনিট সময় নেয় আর্জেন্টিনা। খেলার ষষ্ঠ মিনিট মাঝমাঠের সামান্য ওপর থেকে সার্জিও আগুয়েরো বল বাড়ান লাভেজ্জির দিকে। হালকা ভেসে আসা বলকে পা দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে বলিভিয়ার গোলরক্ষক ড্যানিয়েল বাকাকে পরাস্ত করে লাভেজ্জি।

এরপর দ্বিতীয় গোলের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয় জেরার্ডো মার্টিনোর দলকে। এবার দলের হয়ে গোল করেন প্রথম গোলের জোগানদাতা সার্জিও আগুয়েরো। প্রতিপক্ষের ডি বক্সের সামান্য বাহির থেকে ডি বক্সের ঘেঁষে ফাঁকায় দাঁড়িয়ে থাকা আগুয়েরোকে পাস বাড়ান জুভেন্টাস মিডফিল্ডার রবার্তো পেরেইরা। আলতো টোকায় বাকাকে পরাস্ত করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন এই ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার।

Explore1বিরতির চার মিনিট আগে ফের আগুয়েরো-লাভেজ্জি মেলবন্ধন। ডি বক্সের ১৫ গজ দূরে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। সতীর্থের বাড়ানো পাস থেকে বল পেয়ে আগুয়েরো বল বাড়ান লাভেজ্জির উদ্দেশ্যে। ডি বক্সের ভেতরে বল পেয়ে গোল করতে ভুল করেননি এই পিএসজি স্ট্রাইকার।

বিরতির পর যেন আগুয়েরোর দায় শোধ করলেন লাভেজ্জির। লাভেজ্জির করা দুটি গোলেই অবদান ছিল আগুয়েরোর। এবার আগুয়েরোর গোলে অবদান রাখলেন পিএসজি তারকা। ডাস প্রান্ত থেকে ডি বক্সের ভেতরে বল পাস দেন লাভেজ্জি। গোল রুখতে পোস্ট ছেড়ে এগিয়ে আসেন বাকা। তবে আর আগেই বল পেয়ে আলতো চিপে বল জালে জড়িয়ে আর্জেন্টিনার চতুর্থ ও নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন সিটি তারকা আগুয়েরো।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ছয় মিনিট আগে দুই অভিষিক্ত খেলোয়াড়ের মেলবন্ধনে ৭-০ গোলের জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার। রিভার প্লেটের ডিফেন্সিভ মিডফিল্ডার ম্যাথিয়াস ক্রানিভিতারের বাড়ানো পাস থেকে ডি বক্সের ভেতরে বল পেয়ে আলতো টোকায় গোলরক্ষককে পরাস্ত করেন অ্যাটলেটিকো মাদ্রিদের স্ট্রাইকার অ্যাঞ্জেল কোরেনা।

প্রসঙ্গত, আগামী ৮ সেপ্টেম্বর আরেক প্রীতি ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

নভেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০