Sports Bangla

মেসিকে ছাপিয়ে কোহলি!

মেসিকে ছাপিয়ে কোহলি!

মেসিকে ছাপিয়ে কোহলি!
মে ২২
১৩:৪২ ২০১৫

ambia flatগোটা দুনিয়ায় লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর জনপ্রিয়তার কাছে ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি কিছু নয়। আর ক্রিকেট দেখেই বা কটি দেশ? ফুটবল দেখে না এমন কোন দেশ খুঁজে পাওয়া ভার। তাই কোনো কিছুতে মেসি-রোনালদোকে একজন ক্রিকেটারের ছাপিয়ে যাওয়া বিস্ময়করই বৈকি! এই কাজটিই করে ফেলেছেন কোহলি।

বিশ্বের সেরা সেরা ক্রীড়াবিদদের পেছনে ফেলে বিশ্ব বিপনন বাজারে এখন হট ফেভারিট কোহলি।

‘স্পোর্টস প্রো’ নামের এক নামি বিজনেস ম্যাগাজিনের বিচারে বিরাট কোহলি এখন বিশ্বের ষষ্ঠ ‘মার্কেটেবল অ্যাথলিট’। তার মানে বিজ্ঞাপণ এবং বিপনন দুনিয়ায় কোহলির বিরাট চাহিদা।

Explore1‘মার্কেটিবল অ্যাথলেট’ হওয়ার অর্থ সেই ক্রীড়াবিদকে বেশি করে বিজ্ঞাপণ, ব্রান্ড অ্যাম্বাসেডর এবং স্পন্সরশিপে অনেক বেশি করে ব্যবহার করা যায়।

এই তালিকায় কোহলি ছাপিয়ে গেছেন মেসি, রোনালদো এমনকি উসাইন বোল্টকেও। তালিকার শীর্ষে রয়েছেন কানাডার টেনিস তারকা ইউজানি বুশার্ড। দুই এবং তিন নম্বরে আছেন যথাক্রমে ব্রাজিল সুপারস্টার নেইমার এবং মার্কিন যুক্তরাষ্ট্রের গলফার জর্ডান স্পাথি।

এতোদিন মার্কেটিবল অ্যাথলেটের তালিকায় সবার উপরে নাম থাকতো রুশ টেনিস কন্যা মারিয়া শারাপোভা, যুক্তরাষ্ট্রের সেরানা উইলিয়ামস, সুইস তারকা রজার ফেদেরারের। তবে সবাইকে ছাপিয়ে গেলেন টেনিসের গ্লামারগার্ল বুশার্ড।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০