Sports Bangla

মূল পার্থক্য হোম অ্যাডভানটেজ!

মূল পার্থক্য হোম অ্যাডভানটেজ!

মূল পার্থক্য হোম অ্যাডভানটেজ!
নভেম্বর ২৫
১৩:১৬ ২০১৪

ambiagroupদ্বিতীয় ওয়ানডে হারের পর জিম্বাবুয়ে অধিনায়ক এলটন চিগম্বুরা কবুল করেছিলেন বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যে মূল পার্থক্য রেখার নাম সাকিব আল হাসান।

সাগরিকার ওই ওয়ানডে ম্যাচের সর্বোচ্চ স্কোরার আনামুল হকও তাই বলেছিলেন। তবে এবার চাইলে সে তালিকায় আরো একটি বিষয় যুক্ত করে নিতে পারেন ক্রীড়ামোদীরা। কী সেটা? তা হলো হোম অ্যাডভানটেজ। অন্তত ভুসি সিবান্দার কথা থেকে তেমনই আভাস পাওয়া যাচ্ছে।

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে জিম্বাবুয়ের তারকা ব্যাটসম্যান বলেন, ‘বাংলাদেশের বিরুদ্ধে তাদের মাটিতে খেলা কঠিন। এখানে তারা (স্বাগতিকদের) মানসিকতায় অনেক উঁচুতে থাকে। তাছাড়া আমরা আমাদের দেশ থেকে অনেক দূরে মাত্র ২৫ জন মিলে পুরো একটা জাতির বিপক্ষে খেলছি। গত কিছু দিন আগেও আমরা ভালো খেলেছি। অবশ্য আগামী ম্যাচে (বুধবার) ভালো কিছু ফিরিয়ে আনার চেষ্টা করবো আমরা।’

সিরিজ বাঁচাতে হলে যে ম্যাচ জয়ের বিকল্প নেই একথাও জানা জিম্বাবুইয়ানদের। এজন্য সিবান্দা এ কথাও বলছেন, ‘প্রকৃতভাবেই এ ম্যাচটি আমাদের টিকে থাকার লড়াই। সেজন্য একমাত্র জয়ের লক্ষ্যেই মাঠে নামব আমরা। এটি এমন একটি ম্যাচ যেখানে আমরা সর্বশক্তি দিয়ে খেলব। সবাই ইতিবাচক চিন্তা করছে, আর জয়ের জন্য ক্ষুধার্ত হয়ে আছে। আশা করছি আগামীকাল (বুধবার) সবাই ভালো কিছু করার জন্য এগিয়ে আসবে। আমাদের সিরিজে টিকে থাকতে হবে।’

চট্টগ্রামে টানা দুই ওয়ানডে হারের পরও মিরপুরে জয়ের ব্যপারে দারুণ আশাবাদী আফ্রিকার দলটি। সিরিজের তৃতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ের পরিকল্পনা নিয়ে সিবান্দা বলেন,‘ আমরা ইতিবাচক চিন্তা করছি। দিনটি কেমন যাবে আর উইকেট কেমন আচরণ করবে তার ওপর নির্ভর করছে আমাদের ম্যাচ পরিকল্পনা। আমাদের কাজ হবে ইতিবাচক চিন্তা করা ও যেভাবে আমরা ভালো খেলি, সেভাবে খেলা। সিরিজে ফেরার জন্য ভালো ক্রিকেট খেলার বিকল্প নেই।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০