Sports Bangla

মূল পর্বে ইতালি

মূল পর্বে ইতালি

মূল পর্বে ইতালি
অক্টোবর ১১
০৩:৫২ ২০১৫

Explore1এক ম্যাচ হাতে রেখেই ইউরোর মূল পর্ব নিশ্চিত করেছে ইতালি। নবম রাউন্ডে আজারবাইজানকে ৩-১ গোলে হারিয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এদিন ইতালির গোল তিনটি করেন এদের, স্তিফেন এল শারাউই, মাত্তেও দারমেইন। আজারবাইজানের একমাত্র গোলদাতা দিমিত্রি নাজারোভ।

আজারবাইজানের রাজধানী বাকুতে তোফিক বাহরামোভ স্টেডিয়ামে শনিবার ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো ইতালি। কিন্তু ছয় গজ দূর থেকে ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনি লক্ষ্যভ্রষ্ট হেড করেন। সাফল্য পেতে অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি অতিথিদের। একাদশ মিনিটে মার্কো ভেরাত্তির থ্রু বল ধরে ডি বক্সের মধ্যে থেকে গোলটি করেন স্ট্রাইকার এদের।

Kwality (1)ষষ্ঠদশ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন গ্রাজিয়ানো পেল্লে। কিন্তু তার শটটি ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক। ৩০তম মিনিটে সমতাসূচক গোল পেয়ে যায় আজারবাইজান। ডি বক্সের মধ্যে থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান দিমিত্রি নাজারোভ।

গোল খেয়ে আরও আক্রমণাত্মক খেলা শুরু করে ইতালি। দ্রুত ফলও পেয়ে যায় তারা। ৪৩তম মিনিটে স্তিফেন এল শারাউইয়ের নৈপুণ্যে ফের এগিয়ে যায় ইউরোর গত আসরের রানার্সআপরা।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে মাত্তিয়া দে সিগলিও এবং সপ্তম মিনিটে পেল্লে সুযোগ নষ্ট না করলে ব্যবধান বাড়তে পারতো ইতালির। ৬৫তম মিনিটে মাত্তেও দারমেইন স্কোরলাইন ৩-১ করলে ইতালির জয় প্রায় নিশ্চিত হয়ে যায়। ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান ম্যানচেস্টার ইউনাইটেডের এই ডিফেন্ডার। ৮৮তম মিনিটে ১০ জনের দলে নেমে আসে আজারবাইজান। ইতালির সেবাস্তিয়ান জিওভিন্সোকে ফাউল করায় সরাসরি লাল কার্ড পান স্বাগতিক ডিফেন্ডার বাদাভি গুসেইনোভ।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০