Sports Bangla

মুমিনুলদের ইনিংস পরাজয়

মুমিনুলদের ইনিংস পরাজয়

মুমিনুলদের ইনিংস পরাজয়
সেপ্টেম্বর ২৯
১২:৫০ ২০১৫

ambiagroupসব ভাল যার শেষ ভাল তার! তবে ভারত সফরের শুরুর মতো শেষটাও ভাল হয়নি বাংলাদেশ ‘এ’ ক্রিকেট দলের। ভারত ‘এ’ দলের বিপক্ষে তিন দিনের ম্যাচে ইনিংস হার সঙ্গী হয়েছে মুমিনুল হকের নেতৃত্বাধীন দলটির। মঙ্গলবার এক ইনিংস ও ৩২ রানে ম্যাচ জিতে নিয়েছে স্বাগতিকরা। ফলে ব্যর্থতার তিক্ত স্বাদ নিয়েই ভারত সফর শেষ করল মুমিনুলবাহিনী।

তিন দিনের এই ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলের প্রথম ইনিংস গুটিয়ে গিয়েছিল মাত্র ২২৮ রানে। এর মধ্যে সাব্বির রহমান হার না মানা ১২২ এবং শুভাগত হোম ৬২ রান করেছিলেন। জবাবে শেখর ধাওয়ানের ১৫০, বিজয় শঙ্করের ৮৬ এবং করুন নায়ারের ৭১ রানের ওপর ভর করে ৫ উইকেটে ৪১১ রান তুলে প্রথম ইনিংস ডিক্লেয়ার করেছিল ভারত ‘এ’ দল। সোমবার বাংলাদেশ দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল ১৪৭ রানে পিছিয়ে থেকে। দিনশেষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ছিল ২ উইকেট হারিয়ে ৩৬ রান।

মঙ্গলবার আর মাত্র ১১৫ রান যোগ করতেই বাকি ৮ উইকেট হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। সর্বোচ্চ ৫৪ রান এসেছে অধিনায়ক মুমিনুলের ব্যাট থেকে। এ ছাড়া ৩৮ রান করেছেন উইকেটরক্ষক লিটন কুমার দাস। ভারত ‘এ’ দলের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন ঈশ্বর পান্ডে ও জয়ন্ত যাদব।

উল্লেখ্য, সফরে ভারত ‘এ’ দলের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হরেছিল বাংলাদেশ ‘এ’ দল। এ ছাড়ার প্রথম তিন দিনের ম্যাচটিতেও কর্নাটক দলের কাছে হেরেছিলেন মুমিনুলরা।

explore

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১