Sports Bangla

মুক্ত ধোনি

মুক্ত ধোনি

মুক্ত ধোনি
সেপ্টেম্বর ১৪
১৪:৫৬ ২০১৫

ambiagroupস্বস্তির নিঃশ্বাস ফেলেছেন ভারতের ওয়ানডে ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ধর্মীয় ইস্যুতে ২০১৩ সালে করা একটি মামলা থেকে সোমবার তিনি নিষ্পত্তি পেয়েছেন। সুপ্রীম কোর্ট তার বিরুদ্ধে করা মামলাটি খারিজ করে দিয়েছেন। ফলে অক্টোবরে দক্ষিণ আফ্রিকাকে নির্বিঘ্নে একহাত দেখে নেওয়ার সুযোগ পাচ্ছেন ধোনি।

উল্লেখ্য, ২০১৩ সালের এপ্রিলে একটি বিজনেস ম্যাগাজিন ধোনির ছবি কভার পেজে ছেপেছিল হিন্দুদের দেবতা বিষ্ণুর আদলে। আর এই ছবিটির ক্যাপশন ছিল ‘দ্য গড অব বিগ ডিল।’ এই ঘটনায় সংক্ষুব্ধ হয়ে ভারতীয় দণ্ডবিধির ২৯৫ ধারায় ধোনির বিরুদ্ধে মামলাটি করেছিলেন সমাজকর্মী জয়কুমার হিরেমাথ।

Milestone-wedding-1-main colorশুরুতেই কর্ণাটক হাইকোর্ট ধোনির বিরুদ্ধে করা এই মামলা বন্ধে আপত্তি তুলেছিল। মামলায় ধোনির সমালোচনা করে বলা হয়েছে, ‘শুধু টাকার জন্য কোনো বিবেচনা না করেই ধোনি এই পদক্ষেপ নিয়েছেন।’ আদালতের বিচারপতি ভেনুগোপাল গৌড় বলেছেন, ‘ধোনির মতো একজন সেলিব্রেটির অবশ্যই জানা উচিত ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার পরিণতি সম্পর্কে। এই ধরনের বিজ্ঞাপন সম্পর্কে তার সুষ্পষ্ট ধারণা থাকা উচিত।’

সাওয়াল-জবাবে ধোনির আইনজীবী সিনিয়র এ্যাডভোকেট সুব্রুমানিয়া প্রসাদ সুপ্রীম কোর্টকে সোমবার বলেছেন, ‘ভারতের অধিনায়ক ধোনি কখনই এমন একটি ছবির জন্য অনুমতি দিবেন না। আর এই জন্য তিনি কোনো পারিশ্রমিকও নেননি। পত্রিকায় সম্পাদক তাদের মতো করে ছবি ছেপেছে। যার দায়িত্ব ধোনির কাঁধে বর্তায় না।’

২০১৩ সালে একটি বিজনেস ম্যাগাজিনের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন ধোনি। বিজ্ঞাপনে বিভিন্ন পণ্য হাতে তাকে দেখা গিয়েছে। এমনকি জুতা হাতে নিয়েও তিনি অভিনয় করেছেন। আর এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেছেন হিন্দু ধর্মাবলম্বীরা। তাদের একজনই মামলা ঠুকে বসেছিল।

explore

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০