Sports Bangla

মিরাজের স্বপ্নের দিন

মিরাজের স্বপ্নের দিন

মিরাজের স্বপ্নের দিন
জুন 07
16:43 2015

Explore1চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ পেস বোলিংয়ের এক অনন্য প্রদর্শনী দেখালেন চট্টগ্রামের বাহাতি পেসার মিরাজুল হক। ৩৫ জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের চট্টগ্রাম ভেন্যুর উদ্বোধনী খেলায় বান্দরবানের বিপক্ষে মিরাজ ৪ ওভার বল করে কোন রান না দিয়ে ৭ উইকেট দখল করেন। যা খুব সম্ভবত বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট প্রথমবারের মতো দেখলো।

মিরাজের বোলিং তোপের মুখে পড়ে বান্দরবান ৭.১ ওভারে মাত্র ১১ রানে অলআউট হয়ে যায়। বান্দরবনের পক্ষে মাত্র ৩ জন ব্যাটসম্যান রানের দেখা পেয়েছেন। তাও ১, ২ এবং ১ রান। ওয়াইড থেকে চট্টগ্রাম জেলা দল ৭ রান না দিলে হয়তো আরও বড় লজ্জার শিকার হতো বান্দরবান।

ambiagroupরবিবার মিরাজের স্বপ্নের দিনে চট্টগ্রাম জেলা তাই ১৭২ রান করেও ১৬১ রানের বিশাল জয় পায়। চট্টগ্রামের পক্ষে সাদিকুর ৪৬, কপিল ৩৫, নাঈম ২৯, ইফতেখার ৩৪ রান করেন। খেলা শেষে ২০১২ মৌসুমে জাতীয় লিগ খেলা সম্ভাবনাময়ী বোলার চট্টগ্রামের মিরাজুল হক একান্ত সাক্ষাৎকারে বলেন, ‘মূলত আমি সেরাজ ফোর এইচ স্পোর্টস অ্যাকাডেমিতে প্রয়োজনীয় সকল সুযোগ-সুবিধা নিয়ে সারা বছর অনুশীলন চালিয়ে যাই। ফোর এইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জিএস জামিল স্যারের সহযোগিতা, পরামর্শ ও অনুপ্রেরণার পাশাপাশি ফোর এইচ গ্রুপের চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী, স্পোর্টস বিভাগের ম্যানেজার তারেকুল হকের কাছে আমার পারফরম্যান্সের জন্য কৃতজ্ঞ।’ এ কৃতিত্বের জন্য তিনি চট্টগ্রাম জেলা দলের কোচ মুমিনুল হক ও সহকারী কোচ রুমেল বেশ অনুপ্রাণিত করেছেন বলে জানান। পাশপাশি তিনি যার হাত ধরে ক্রিকেটাঙ্গনে প্রবেশ উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমির কোচ ফিরোজ খানের প্রতিও কৃতজ্ঞতা জানান।

ক্রিকেটে তাঁর লক্ষ্যের কথা জানিয়ে বলেন, ‘বেশ কয়েকবছর জাতীয় চ্যাম্পিয়নশিপে চট্টগ্রাম জেলা দল ভালো করতে পারেনি। এবার তাঁর চেষ্টা থাকবে দলকে ভালো কিছু উপহার দেয়া। এবং পরবর্তীতে নিজেকে বিভাগীয় দলে সুযোগ পাওয়ার জন্য ধারাবাহিকভাবে পারফরম্যান্স করার চেষ্টা করবো।’

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

মে ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১