Sports Bangla

মারুফুল আবারও শেখ রাসেলে!

মারুফুল আবারও শেখ রাসেলে!

মারুফুল আবারও শেখ রাসেলে!
জুন 01
17:56 2015

Explore1লিগের মাঝপথে এসে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের কোচের দায়িত্ব হারালেও বসে থাকতে হচ্ছে না মারুফুল হককে। ঘরোয়া ফুটবলের অন্যতম সফল এই কোচ ফিরেছেন পুরোনো ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্রে। প্রত্যাশিত সাফল্য এনে দিতে ব্যর্থ হওয়ার সঙ্গে আচরণগত সমস্যা, খেলোয়াড়দের সঙ্গে বনিবনা না হওয়ার মতো অভিযোগে দ্রাগান দুকানোভিচকে সরিয়ে দিয়েছে শেখ রাসেল। দলটির ফুটবল কমিটির আহ্ববায়ক সালেহ জামান সেলিম সোমবার দুকানোভিচের বিদায় ও মারুফুলের কোচের পদে ফেরাটা নিশ্চিত করেন, “তার (দুকানোভিচ) কাছে যে প্রত্যাশা করেছিলাম, সেটা তিনি পূরণ করতে পারেননি। উল্টো বিতর্ক তৈরি করেছেন। রেফারি ও প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে বাজে ব্যবহার করে ক্লাবের সুনাম নষ্ট করেছেন।”

“ম্যাচের সময় তিনি খেলোয়াড়দের এলোমেলো নির্দেশনা দিয়ে বিরক্ত করে তোলেন। এর আগে মাঠে বাজে আচরণের জন্য রেফারি তাকে লালকার্ডও দিয়েছেন। আমরাও তাকে সতর্ক করেছি কিন্তু কোনো লাভ হয়নি। তাই আজ আমরা তার পুরো পাওনা পরিশোধ করে বিদায় বলে দিয়েছি”, যোগ করেন তিনি।

Kwality (1)চলতি প্রিমিয়ার লিগের তালিকায় শেখ জামালকে শীর্ষে রাখলেও দায়িত্ব হারান মারুফুল। পুরোনো ক্লাবে ফিরে এখন শেখ রাসেলকে শিরোপা লড়াইয়ে নেওয়ার প্রত্যয়, “লিগের তালিকায় শেখ রাসেল এ মুহূর্তে চতুর্থ স্থানে রয়েছে। আমার লক্ষ্য, তাদেরকে শিরোপার লড়াইয়ে নিয়ে আসা। আমার বিশ্বাস শেখ রাসেলের পক্ষে এখনও লিগ শিরোপা জয় করা সম্ভব।”

লিগের প্রথম পর্ব শেষে মোহামেডান ও ব্রাদার্স ইউনিয়নের সমান পয়েন্ট (২০) হলেও গোল পার্থক্যের কারণে চতুর্থ স্থানে রয়েছে শেখ রাসেল। আর ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল। সোমবার দায়িত্ব নিলেও কাজ শুরু করেননি মারুফুল। মঙ্গলবার থেকে পুরোনো শিষ্যদের নিয়ে নতুন করে লিগ শিরোপা জয়ের মিশনের প্রস্তুতি নামবেন বলে জানান তিনি।

২০১২-১৩ মৌসুমে মারুফুল হকের হাত ধরেই ‘ট্রেবল’ জিতেছিল শেখ রাসেল। সেবার লিগ শিরোপা, ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপ জিতেছিল তারা। গত মৌসুমের প্রিমিয়ার লিগে শেখ রাসেলের পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই। তালিকার ষষ্ঠ স্থানে থেকে লিগ শেষ করেছিল তারা। ছন্দে ফেরার আশায় মন্টেনেগ্রোর কোচ দুকানোভিচকে দায়িত্ব দিয়েছিল শেখ রাসেল।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১