Sports Bangla

মাঠ ছাড়লেন ক্লার্ক

মাঠ ছাড়লেন ক্লার্ক

মাঠ ছাড়লেন ক্লার্ক
ডিসেম্বর 09
08:36 2014

ambiagroupঅ্যাডিলেড টেস্টে দিনের শুরুটা ভালোই করেছিলেন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক। কিন্তু ফের সেই চোট সমস্যার মুখোমুখি হতে হবে ভাবতে পারেননি তিনি। মঙ্গলবার ব্যক্তিগত ৬০ রানের মাথায় চোট পেয়ে তিনি মাঠের বাইরে চলে যান। ইশান্ত শর্মার একটি শর্ট বল মারতে গিয়ে কোমরের পুরনো ব্যথা শুরু হয়। দলের চিকিৎসক পিটার ব্রুকনার এবং ফিজিও অ্যালেক্স কোন্টুরিস মাঠেই তার চিকিৎসা শুরু করেন। কিন্তু তিনি আর মাঠে নামতে পারেননি। পরিবর্তে মাঠে নামানো হয় স্টিভ স্মিথকে।

তার ফিটনেস নিয়ে প্রথম থেকেই প্রশ্ন উঠছিল। ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে তাকে রাখা হবে কি না তা নিয়েও তৈরি হয়েছিল ধোঁয়াশা। হ্যামস্ট্রিংয়ে চোটের সমস্যায় ভুগছিলেন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক। তার ফিটনেস নিয়েও অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড কার্যত চূড়ান্ত বার্তা দেয়। নির্বাচকরা তাকে প্রথম টেস্টে দলের অধিনায়ক হিসাবে রাখলেও শর্ত দেন, ঘরোয়া ম্যাচে নিজের সুস্থতার প্রমাণ দিতে হবে তাকে। না হলে প্রথম টেস্টে তাকে দল থেকে বাদ দেওয়া হবে। গত মাসে পারথে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের প্রথম ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন তিনি। তার পর থেকেই চোট সারিয়ে দলে ফেরার জন্য লড়াই চালিয়ে যান ক্লার্ক।

ফিলিপ হিউজের মৃত্যুতে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট নির্ধারিত সময় থেকে পিছিয়ে যাওয়ায় নিজেকে আরও সুস্থ করার সময় পান ক্লার্ক। একেই চোট সমস্যায় প্রথম থেকেই বিধ্বস্ত ছিলেন অজি অধিনায়ক। তার উপর এক জন সতীর্থ খেলোয়াড়কে হারিয়ে মানসিক ভাবেও ভেঙে পড়েন তিনি। মানসিক লড়াইয়ে জিতলেও মাঠে নিজেকে সুস্থ রাখার লড়াইয়ে ফের ব্যর্থ হলেন তিনি। চোট সমস্যা নিয়ে লড়াই চালিয়ে বোর্ডের সামনে নিজেকে সুস্থ প্রমাণ করার পরেও এ দিন সেই চোট সমস্যাই তাকে ফের প্রশ্নের মুখে দাঁড় করালো বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

আগস্ট ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১